বৃষ্টিতে বন্ধ খেলা: এখানেই শেষ হলে ৮৬ রানে জিতবে ভারত

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বৃষ্টিতে খেলা বন্ধ, হাসিমুখে মাঠ ছাড়ছেন রোহিতরা-ছবি: সংগৃহীত

walton

ভারতের ছুড়ে দেওয়া বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে এরইমধ্যে ৬ উইকেট হারিয়ে বিপাকে পড়ে গেছে পাকিস্তান। তবে দলটির উইকেট পতনের মিছিল থামিয়ে দিয়েছে বৃষ্টি। ভারী বর্ষণের কারণে খেলা বন্ধ। খেলা আর না হলে বৃষ্টি আইন তথা ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে পাকিস্তানের লক্ষ্য দাঁড়াবে ২৫২। এই হিসাব ধরে ৮৬ রানে জিতবে ভারত। 

শুরুতে ব্যাট করে রোহিত শর্মার সেঞ্চুরি, লোকেশ রাহুল ও বিরাট কোহলির ফিফটিতে ভর করে পাকিস্তানের সামনে ৩৩৭ রানের লক্ষ্য ছুড়ে দেয় ভারত। পাহাড়সম টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ১৩ রান তুলতেই ওপেনার ইমাম-উল-হকের উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল পাকিস্তান। কিন্তু পরের দুই ব্যাটসম্যান তথা ফখর জামান ও বাবর আজম সেই ধাক্কা সামাল দিয়ে রানের চাকা সচল রাখেন। এরইমধ্যে ফিফটির দেখা পেয়ে যান ফখর। 

শুরুর ধাক্কা সামলে পরপর বিদায় নেন বাবর ও ফখর। ৫৭ বলে ৪৮ রানের ইনিংস খেলে ভারতীয় স্পিনার কুলদীপ যাদবের শিকার হন বাবর। নিজের পরের ওভারে ফখরকেও (৬২) বিদায় করেন কুলদীপ। এরপর মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিককে দ্রুত বিদায় করে দেন হার্দিক পান্ডিয়া। এর মধ্যে হাফিজকে আউট করার পরের বলেই সদ্য ক্রিজে আসা মালিককে প্রথম বলেই বোল্ড করে হ্যাটট্রিকের আশাও জানিয়েছিলেন এই ডানহাতি পেসার।

পাকিস্তানের বিপদ বাড়িয়ে অধিনায়ক সরফরাজ (১২) বিজয় শঙ্করের বলে বোল্ড হয়ে ফিরেছেন। এরপর ক্রিজে আসা শাদাব খান ২ বল খেলার পর ঝুম বৃষ্টিতে খেলা সাময়িক বন্ধ হয়ে যায়। ১৬৬ রানে ৬ উইকেট হারিয়ে মাঠ ছেড়েছে পাকিস্তান। ১৫ ওভারে তাদের লক্ষ্য ৪ উইকেটে ১৭১ রান। ম্যাচের সময় ৪৫ মিনিট কমে এসেছে। যে অবস্থা তাতে ম্যাচ হয়ত এখানেই শেষ হবে। আর তাতে বৃষ্টি আইনে ভারতকে ৮৬ রানে জয়ী ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ২৩৪৯ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
রাজশাহীতে বিদেশফেরত ৫১৯ জন হোম কোয়ারেন্টিনে
বগুড়ায় নতুন করে আইসোলেশনে আরও ১ জন
করোনায় থেমে গেছে রিকশার টুংটাং শব্দ
ছুটি বাড়ানোর গুঞ্জন
ভোমরা বন্দর দিয়ে প্রবেশ করছে শত শত যাত্রী, বাড়ছে আতঙ্ক


করোনা: জয়পুরহাটে এমপি দুদুর অনুদান
এবার আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে স্পেন, মৃত্যু ৭৩৪০
সঙ্কটকালে নার্সের পেশা বেছে নিলেন অভিনেত্রী
লিভারপুলের হাতে শিরোপা দেখতে চায় সিটির মিডফিল্ডার
নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে এক বৃদ্ধ আইসোলেশনে