পাকিস্তানের বিপক্ষে বড় সংগ্রহের পথে ভারত 

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাকিস্তানের বিপক্সে রোহিত শর্মার সেঞ্চুরি উদযাপন: ছবি-সংগৃহীত

walton

টসে হেরে ব্যাটিংয়ে নেমে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে বড় সংগ্রহের পথে এগোচ্ছে ভারত। এই রিপোর্ট লেখা পযর্ন্ত ৩৮ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ২৩০ রান  সংগ্রহ করেছে বিরাট কোহলির দল। ব্যাটিংয়ে আছেন রোহিত শর্মা (১৩৬) ও অধিনায়ক কোহলি (৩০)।

ওয়ানডে ক্যারিয়ারের ৪৩তম ফিফটিকে ২৪তম সেঞ্চুরি বানিয়েছেন রোহিত শর্মা। ৩৪ বলে হাফসেঞ্চুরি করার পর পাকিস্তানের বিপক্ষে ৮৫ বলে ১০০ রানে পৌঁছান তিনি। ২০১৯ বিশ্বকাপে রোহিতের এটি দ্বিতীয় সেঞ্চুৃরি। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১২২ রান অপরাজিত ছিলেন রোহিত।

শুরু থেকে দুর্দান্ত খেলতে থাকা ভারতের ১৩৬ রানের উদ্বোধনী জুটি ভাঙেন ওহাব রিয়াজ। লোকেশ রাহুলকে ব্যক্তিগত ৫৭ রানে ফেরান তিনি।

বিশ্বকাপ আসরের সবচেয়ে জমজমাট ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়্ক সরফরাজ আহমেদ। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হয় এই মহারণ।

চারদিকে এই ম্যাচ উত্তেজনা ছড়ালেও বিশ্বকাপ মঞ্চে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ের ইতিহাস অবশ্য বড়ই একপেশে। বিশ্বকাপে ছয়বারের মুখোমুখিতে একবারও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। 

বিশ্বকাপে একপেশে হলেও ওয়ানডে লড়াইয়ে পাকিস্তানই এগিয়ে। ১২৭ ম্যাচে পাকিস্তানের ৭৩ জয়ের বিপরীতে ভারতের জয় ৫৪টি। গত বছর এশিয়া কাপে সর্বশেষ দেখায় ভারত হেসেখেলে জিতলেও ইংল্যান্ডের মাটিতে শেষ দেখায় জয় পায় পাকিস্তান। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে ১৮০ রানে হারিয়ে শিরোপা উৎসব করেছিল সরফরাজ আহমেদের দল। 

পাকিস্তান একাদশ: ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, হাসান আলি ও মোহাম্মদ আমির।

ভারত একাদশ: রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুযবেন্দ্র চাহাল ও জাসপ্রিত বুমরাহ।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
বেনাপোলে প্রায় আড়াই মাস আটকা ১৯ ভারতীয় ট্রাকচালক
মোরা ত্রাণ চাই না, বেড়ি চাই
রবীন্দ্র সরোবর যেন সবুজের গালিচা
ফলন ভালো হলেও বিক্রি নিয়ে দুশ্চিন্তায় পাহাড়ের কৃষক
করোনায় মারা গেলেন প্রথম কোনো ফুটবলার


শ্বাসকষ্ট নিয়ে চবি শিক্ষকের মৃত্যু
প্রথম ইউরোপীয় দেশ হিসেবে ‘করোনামুক্ত’ মন্টেনিগ্রো
উল্লাপাড়ায় ঘুড়ি কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত এক
ইডিইউতে হারমনি অব আর্টস আজ ও কাল
বিশ্ব তামাকমুক্ত দিবস রোববার