ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশই ফেভারিট: তামিম

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তামিম ইকবাল

walton

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ হারায় অনেকটাই মানসিকভাবে পিছিয়ে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে দিয়ে ঘুরে দাঁড়ানোর একটা সুযোগ ছিল টাইগারদের সামনে। 

তবে ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় সেই সুযোগ আর পায়নি বাংলাদেশ। তাই দীর্ঘ আট দিন বিরতির পর আগামী সোমবার (১৭ জুন) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে মাশরাফি বাহিনী।
 
ক্যারিবীয়দের বিপক্ষে ম্যাচে বাংলাদেশকেই ফেভারিট মনে করছেন দলের ওপেনার তামিম ইকবাল। শনিবার (১৫ জুন) সাংবাদিকদের তিনি বলেন, ‘অবশ্যই আমরা ফেভারিট। সম্প্রতি ওদের বিপক্ষে আমরাই বেশি ম্যাচ জিতেছি। ত্রিদেশীয় সিরিজের তিনটি ম্যাচই জিতেছি। তবে কে ফেভারিট আর কে ফেভারিট নয় এটা বড় বিষয় নয়। ক্রিকেট এমন একটা খেলা একটা নির্দিষ্ট দিনে যে ভালো খেলবে সে-ই জিতবে। বিশ্বকাপে এটা সবার জন্যই সমান। সব দলের সঙ্গেই এমন হতে পারে।’
 
তবে প্রথম তিন ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ ছিলেন তামিম। তাই নিজের পারফর্ম্যান্স নিয়ে তামিম বলেন, ‘আমার ব্যাটিংয়ের বৈশিষ্ট্য হলো, আমি হয় খুব তাড়াতাড়ি আউট হয়ে যাই। আর যদি তাড়াতাড়ি আউট না হই ১০ ওভার টিকে যাই, তাহলে মোটামুটি ইনিংসটা বড় হয়। আমি তিন ম্যাচেই শুরুটা পেয়েছি। কিন্তু ৫-৭ ওভার পার করেই আউট হয়ে গেছি। আমি শুরুতে টিকে থাকার এবং ইনিংস সাজানোর কাজটি বেশ কষ্ট করে করেছি। এরপর যখনই এটা আমার পক্ষে নিয়ে আসা উচিৎ ছিল তখনই আউট হয়ে গেছি। প্রথম তিনটা ম্যাচের দুইটাতেই সত্যি কথা বলতে উইকেটটা বিসর্জন দিয়ে আসি। এটাই হতাশাজনক। পরের ম্যাচে ভালো শুরু করতে পারলে আশা করি এটা আর হবে না।’
 
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাউন্স বল ভালো করে সামলানোর প্রস্তুতি নিয়েছে পুরো দল। আর ক্যারিবীয়দের পেসারদের খেলার অভিজ্ঞতা রয়েছে বলেই বেশ আত্মবিশ্বসী তামিম।
 
বাংলাদেশ সময়: ০৩৪৫ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
আরএআর/এসআইএস

ক্লিক করুন, আরো পড়ুন: CWC19
২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন মেয়র লিটন
করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি
প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকা দিচ্ছে বসুন্ধরা গ্রুপ
উল্লাপাড়ায় ৩০ গণপরিবহনকে জরিমানা
গরীব-অসহায়দের বাড়িতে খাদ্য পৌঁছে দিলেন মন্ত্রী শ ম রেজাউল


ডিএনসিসির পরিচ্ছন্নতা-মশক নিধনকর্মীদের গ্লাভস-জুতা বিতরণ
সিলেটে রাস্তার পাশে পড়ে থাকা বিদেশি নাগরিক আইসোলেশনে
বশেফমুবিপ্রবিতে প্রস্তুত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ 
নওগাঁয় মেয়েকে হত্যার অভিযোগে মা আটক
করোনা আতঙ্কে কষ্টে দিন কাটছে ছিন্নমূল মানুষের