শীর্ষে থাকাতে অস্ট্রেলিয়ার জয়জয়কার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শীর্ষে অস্ট্রেলিয়া, সর্বোচ্চ রানে অ্যারন ফিঞ্চ, সর্বোচ্চ উইকেটে মিচেল স্টার্ক-ছবি:সংগৃহীত

walton

দারুণ জয়ে শীর্ষে অস্ট্রেলিয়া, সর্বোচ্চ রানে অ্যারন ফিঞ্চ, সর্বোচ্চ উইকেটে মিচেল স্টার্ক। শ্রীলঙ্কার বিপক্ষে এই এক ম্যাচেই সিংহাসনে ওঠাতে অজিদের জয়জয়কার।

লঙ্কানদের ৮৭ রানের বড় ব্যবধানে হারানোর পর বিশ্বকাপের এই আসরে ৫ ম্যাচের ৪টিতেই জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। একমাত্র ভারতের বিপক্ষেই হারতে হয়েছে ক্যাঙ্গারুদের। এরই ফলে নিউজিল্যান্ডকে হটিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে জায়গা করে নিয়েছে দলটি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১০ দলের এই বিশ্বকাপে অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের পর যথাক্রমে রয়েছে ইংল্যান্ড, ভারত, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান।

এদিকে ১৫৩ রানের ঝলমলে ইনিংস খেলে ইংল্যান্ডের জো রুটকে পেছনে ফেলে সর্বোচ্চ রান তোলার তালিকায় শীর্ষে উঠে এসেছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৫ ম্যাচে এই ডানহাতির রান ৩৪৩। অজি আরেক ওপেনার ডেভিড ওয়ার্নার সমান ম্যাচে ২৮১ রানে দ্বিতীয়স্থানে রয়েছেন। আর রুট ৪ ম্যাচে ২৭৯ রান নিয়ে তৃতীয়। বাংলাদেশের সাকিব আল হাসান ২৬০ রান নিয়ে চতুর্থ ও অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ ২৪৩ রান নিয়ে পঞ্চমস্থানে জায়গা করে নিয়েছেন।

এ ম্যাচেই ৪ উইকেট নিয়ে পাকিস্তানের মোহাম্মদ আমিরকে হটিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় প্রথমস্থান দখল করেছেন অজি পেসার মিচেল স্টার্ক। বাঁহাতি এই পেসারের বর্তমান উইকেট সংখ্যা ১৩। একই ম্যাচে ২ উইকেট নিয়ে মোট ১১ উইকেট নিয়ে দ্বিতীয়স্থানে আরেক অজি ফাস্ট বোলার প্যাট কামিন্স। পরের তিনটি অবস্থানে রয়েছেন যথাক্রমে আমির (১০), ইংল্যান্ডের জোফরা আর্চার (৯) ও নিউজিল্যান্ডের লকি ফার্গুসন (৮)।

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
করোনা হটাতে ১৯ হাজার কোটি টাকার ৪ প্রকল্প উঠছে একনেকে
শনিবার ভিডিও কনফারেন্সে ১৮ বিচারকের শপথ
সবকিছু খুলে দিলে বিপদ হবে ত্রিমুখী: ডা. লেলিন
স্বাস্থ্যবিধি মতো পরিস্থিতি মানিয়ে চলার ওপর গুরুত্ব সরকারের
খোলার ব্যাপারে ফের বৈঠকে বসছে রাবি প্রশাসন 


করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ঠাঁই হলো না স্বামীর বাড়ি
জয়পুরহাটে ঝড়ে ৫৫ লাখ টাকার ফসল নষ্ট, গৃহহীন ৩৭২০ জন
না’গঞ্জে হাসিব হত্যা মামলার আসামি গ্রেফতার
ডব্লিউএইচওর সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন ট্রাম্প
সিলেটে র‌্যাবের ১৩ সদস্যসহ শনাক্ত আরও ৪৮ জন