সেঞ্চুরি করে সর্বোচ্চ রানে ওঠা ফিঞ্চই ম্যাচ সেরা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফিঞ্চ ম্যাচ সেরা-ছবি:সংগৃহীত

walton

শ্রীলঙ্কার বিপক্ষে ঝড়ো সেঞ্চুরি হাঁকিয়ে ইংল্যান্ডের জো রুটকে হটিয়ে শীর্ষে উঠে এসেছেন অ্যারন ফিঞ্চ। এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস। এর আগে চলতি বছরের মার্চে শারজায় সমান রানের ইনিংস খেলেছিলেন তিনি। চলতি বিশ্বকাপে ৫ ম্যাচে তার রান এখন ৩৪৩। আর এমন সেঞ্চুরি করে ম্যাচ সেরার পুরস্কারও বাগিয়ে নেন ফিঞ্চ। 

ফিঞ্চের আগে অবশ্য অল্প সময়ের জন্য শীর্ষস্থান নিজের দখলে নিয়েছিলেন আরেক অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। কিন্তু মাত্র ২৬ রানে আউট হয়ে যাওয়া ওয়ার্নারের রান এখন ২৮১।

২৭৯ রান নিয়ে তিনে নেমে গেছেন জো রুট। অন্যদিকে আগের রাতে তার কাছে শীর্ষস্থান হারানো সাকিব আছেন চতুর্থ স্থানে। তার সংগ্রহ ২ ফিফটি আর এক সেঞ্চুরিসহ ২৬০ রান। ২৪৩ রান নিয়ে পঞ্চম স্থানে আছেন শ্রীলঙ্কার বিপক্ষে ৫৯ বলে ৭৩ রানের ঝড়ো ইনিংস খেলা স্টিভ স্মিথ।

ফিঞ্চের ১৫৩ রানের ইনিংসটি এখন পর্যন্ত চলতি বিশ্বকাপের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। ১৩২ বলে ১৫ চার ও ৫ ছক্কায় সাজানো অসাধারণ ইনিংস খেলেও অবশ্য শীর্ষে স্থান পায়নি। সমান ইনিংস নিয়ে এখনও শীর্ষেই আছে ইংলিশ ওপেনার জেসন রয়’র ইনিংসটি। 

অপরাজিত ১২২ রানের ইনিংস নিয়ে তিনে আছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। এই তালিকাতেও চতুর্থ স্থানে আছেন সাকিব আল হাসান। তার ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস ১২১ রানের। ১১৭ রানের ইনিংস নিয়ে পঞ্চম স্থানে আছেন আরেক ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান।

বাংলাদেশ সময়: ২৩৪৮ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
চিকিৎসাধীন চট্টগ্রামের শীর্ষ তিন করোনাযোদ্ধা
শনির দশা কাটছে না রাজশাহীর আমের
লিবিয়ায় বেঁচে যাওয়া বাংলাদেশি যে লোমহর্ষক বর্ণনা দিলেন
স্বাস্থ্যবিধি মানছেন না পরিচ্ছন্নতা কর্মীরা
পত্নীতলায় সড়ক দুর্ঘটনায় ২ ভাইয়ের মৃত্যু


দৌলতদিয়া ঘাটে বাড়ছে যাত্রীদের চাপ
ফতুল্লায় করোনা আক্রান্ত হয়ে আ’লীগ নেতার মৃত্যু
ঠাকুরগাঁওয়ে প্রথম করোনার উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু
চাষিদের স্বপ্ন হাঁড়িভাঙা আমে
নীলফামারীতে অতিবৃষ্টির কারণে ধান নিয়ে বিপাকে কৃষক