আধিপত্য বজায় রাখতে লড়বে ভারত-পাকিস্তান

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আধিপত্য বজায় রাখতে লড়বে ভারত-পাকিস্তান-ছবি:সংগৃহীত

walton

নিউজিল্যান্ডের সাথে শেষ ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় এবারে বেশ খেলার মেজাজ নিয়েই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বিরাট কোহালির টিম ইন্ডিয়া। আর দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার সাথে জয়ের পর ফুল ফর্মে থাকা ধোনিরা এই ম্যাচে ঢেলে দেবে তাদের সবটুকুই। তবে শেখর ধাওয়ানের অনুপস্থিতির সুযোগটা বেশ ভালোভাবেই কাজে লাগাতে চাইবে মোহাম্মদ আমিরের নেতৃত্বে পাকিস্তান বোলিং ইউনিট।

ওপেনার শিখর ধাওয়ানের চোটে যদিও তার পরিবর্তে রোহিত শর্মার সাথে ম্যাচ শুরু করবেন লোকেশ রাহুল, তবে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে কে নামবেন মাঠে তা নির্ধারণ হয়নি এখনও। ড্রেসিং রুমে এ নিয়ে চলছে আলোচনা, আর লিস্টে আছেন দিনেশ কার্তিক ও বিজয় শংকর।

এদিকে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৪ রানের জয় দিয়ে বিশ্বকাপের জয়যাত্রা শুরু করলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪১ রানের পরাজয়টা বেশ ভোগাচ্ছে পাকিস্তানকে। সে ম্যাচে মধ্যবর্তী সময় থেকে দলের বোলারদের খুব ভালো ফর্মে দেখা গেলেও শেষ পর্যন্ত ব্যাটিং বিপর্যয়ে ভুগতে হয়েছে দলটিকে। তবে মোহাম্মদ হাফিজসহ অন্যান্য ব্যাটসম্যান যদি একটু ঘুরে দাঁড়ান, তবে পাল্টে যেতে পারে ম্যাচের ফলাফলও।

বিশ্বকাপের ম্যাচগুলোর মধ্যে এটি হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি খেলা। দুই প্রতিবেশি প্রতিদ্বন্দ্বীর এই খেলা স্টেডিয়াম বাদেও টেলিভিশনে দেখবেন প্রায় একশো কোটি মানুষ! এটিই সম্ভবত ক্রিকেটের সবচেয়ে বড় ম্যাচগুলোর একটি।

রোববার (১৫ জুন) ম্যানচেষ্টারের ওল্ড ট্রাফোর্ডে এই দুই দলের খেলা নিয়ে এরই মধ্যে তৈরি হয়েছে উন্মাদনা। আর সে উন্মাদনাতেই পাকিস্তান চেষ্টা করবে ভারতের সঙ্গে বিশ্বকাপে দেখা হওয়া ৬টি পরাজয়কে বদলে দিতে। আর ভারত চেষ্টা করবে নিজেদের আধিপত্য ধরে রাখতে। সব মিলিয়ে যেন আধিপত্যের লড়াই হয়ে উঠবে পাক-ভারত ম্যাচটি। বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটা ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে।

পাকিস্তান দল: সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আসিফ আলী, বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহীন আফ্রিদি, শোয়েব মালিক, ওহাব রিয়াজ।

ভারত দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিজয় শংকর, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, দিনেশ কার্তিক, যুজভেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, রিসভ পান্ত, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
এইচএমএস/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
বেনাপোলে প্রায় আড়াই মাস আটকা ১৯ ভারতীয় ট্রাকচালক
মোরা ত্রাণ চাই না, বেড়ি চাই
রবীন্দ্র সরোবর যেন সবুজের গালিচা
ফলন ভালো হলেও বিক্রি নিয়ে দুশ্চিন্তায় পাহাড়ের কৃষক
করোনায় মারা গেলেন প্রথম কোনো ফুটবলার


শ্বাসকষ্ট নিয়ে চবি শিক্ষকের মৃত্যু
প্রথম ইউরোপীয় দেশ হিসেবে ‘করোনামুক্ত’ মন্টেনিগ্রো
উল্লাপাড়ায় ঘুড়ি কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত এক
ইডিইউতে হারমনি অব আর্টস আজ ও কাল
বিশ্ব তামাকমুক্ত দিবস রোববার