অজিদের জবাবে শ্রীলঙ্কার ঝড়ো শুরু

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুশল পেরেরা-ছবি:সংগৃহীত

walton

অস্ট্রেলিয়ার দেওয়া ৩৩৫ রানের টার্গেটে শুরুটা অসাধারণ করেছে শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতে কুশল পেরেরা ও দিমুথ করুনারত্নে মিলে ১০ ওভারেই ঝড়ো ব্যাটিং করে তুলে নিয়েছেন ৮৭ রান। পেরেরা ৪২ ও অধিনায়ক করুনারত্নে ৪৪ রানে অপরাজিত আছেন।

এর আগে অ্যারন ফিঞ্চের দুর্দান্ত সেঞ্চুরির সুবাদে শ্রীলঙ্কার বিপক্ষে ৩৩৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। ফিঞ্চের পাশাপাশি স্টিভেন স্মিথের দারুণ ব্যাটিংয়ে নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে এই স্কোর গড়ে দলটি।

শনিবার (১৫ জুন) ইংল্যান্ড এবং ওয়েলস বিশ্বকাপে প্রতিকূল পরিবেশে বিশ্বকাপের ২০তম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় শ্রীলঙ্কা। লন্ডনের দ্য ওভালের ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হয় ম্যাচটি।

ডেভিড ওয়ার্নারকে হারানোর ধাক্কা সামলে নেন উইকেটে থাকা অ্যারন ফিঞ্চ এবং ওয়ার্নারের পরিবর্তে উইকেটে আসা ওসমান খাজা। এই দু’জনের ব্যাটে ভর করেই ২২ ওভার ৫ বলে ১০০ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। তবে সেই ওভারের শেষ বলে ধনঞ্জয়া ডি সিলভা তুলে নেন খাজার উইকেটটি। 

ব্যক্তিগত ২৬ রানে বোল্ড আউট হন ডেভিড ওয়ার্নার। তার উইকেটটি নেন ধনঞ্জয়া ডি সিলভা। আর তার কিছু পরেই ব্যক্তিগত অর্ধশত পূরণ করেন ফিঞ্চ।

নিজের ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরির পাশাপাশি চলমান বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিকও বনে গেলেন এই অজি অধিনায়ক(৩৪৩)। ৯৭ বলে তিন অঙ্কের দেখা পান তিনি। ইসুরু উদানার বলে আউট হওয়ার আগে ১৩২ বলে ১৫টি চার ও ৫টি ছক্কায় ১৫৩ করেন এই ডানহাতি। এবারের আসরে ইংল্যান্ডের জেসন রয়ের সঙ্গে যৌথভাবে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসের রেকর্ডও গড়লেন তিনি। এছাড়া এটি তার ক্যারিয়ার সেরা রানও। এবছরই পাকিস্তানের বিপক্ষে শারজায় পাকিস্তানের বিপক্ষে ১৫৩ রানে অপরাজিত ছিলেন ফিঞ্চ।

এদিন তৃতীয় উইকেট জুটিতে স্টিভেন স্মিথের সঙ্গে ১৭৩ রানের পার্টনারশিপ গড়েন ফিঞ্চ। তবে দারুণ খেলতে থাকা স্মিথ ৫৯ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৭৩ করে লাসিথ মালিঙ্গার বলে বোল্ড হন।

ব্যক্তিগত তিন রানের শন মার্শকে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট তুলে নেন উদানা। পরে নিজের দশম ও শেষ ওভারে অ্যালেক্স ক্যারি ও প্যাট কামিন্সকে রান আউট করেন এই বাঁহাতি বোলার।

লঙ্কান বোলারদের মধ্যে ডি সিলভা ও উদানা দুটি করে উইকেট তুলে নেন। মালিঙ্গা লাভ করে একটি উইকেট।

বাংলাদেশ: ২০৩০ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
সবকিছু খুলে দিলে বিপদ হবে ত্রিমুখী: ডা. লেলিন
স্বাস্থ্যবিধি মতো পরিস্থিতি মানিয়ে চলার ওপর গুরুত্ব সরকারের
খোলার ব্যাপারে ফের বৈঠকে বসছে রাবি প্রশাসন 
করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ঠাঁই হলো না স্বামীর বাড়ি
জয়পুরহাটে ঝড়ে ৫৫ লাখ টাকার ফসল নষ্ট, গৃহহীন ৩৭২০ জন


না’গঞ্জে হাসিব হত্যা মামলার আসামি গ্রেফতার
ডব্লিউএইচওর সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন ট্রাম্প
সিলেটে র‌্যাবের ১৩ সদস্যসহ শনাক্ত আরও ৪৮ জন
করোনা: গোপালগঞ্জে একই পরিবারের ৬ জনসহ একদিনে শনাক্ত ১৫
যশোরে পূর্বশত্রুতার জেরে যুবক খুন