গেইল ও রাসেলকে বিপজ্জনক ভাবছেন ওয়ালশ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওয়ালশ, গেইল ও রাসেল

walton

ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হওয়ার আগে স্বদেশী ব্যাটিং দানব ক্রিস গেইল এবং বিধ্বংসী অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে বেশ বিপজ্জনক বলে উল্লেখ করেছেন বাংলাদেশের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

শনিবার (১৫ জুস) ওয়ালশ বলেন, 'বিশ্বকাপের আসন্ন এই ম্যাচে তারা দু'জনই (গেইল ও রাসেল) খুব বিপজ্জনক খেলোয়াড়। তাই আমাদের সবসময়ই চেষ্টা থাকবে তাদের নিয়ন্ত্রণে রাখার জন্য। তাদের সাজ ঘরে ফেরাতে পারলে তবেই ম্যাচটি আমরা আমাদের নিয়ন্ত্রণে নিতে পারবো। আমাদের আলাদা মনোযোগ থাকবে তাদের উপর, কেননা উইন্ডিজের পক্ষে তারা অত্যন্ত ভালো খেলোয়াড়। আর উইন্ডিজের বিপক্ষে আমরা ভালো পারফর্ম করতে পারবো বলেই আমি বিশ্বাস করি।'

বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করে বাংলাদেশের শুরুটা ভালোই ছিল। কিন্তু ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ হেরে যাওয়ায় কিছুটা ব্যাকফুটে টাইগাররা। আর বৃষ্টির কারণে শ্রীলঙ্কার বিপক্ষের ম্যাচটিও পরিত্যক্ত হলে উইন্ডিজের বিপক্ষে জয়টা খুব বেশিই প্রয়োজন হয়ে পড়েছে টাইগারদের জন্য।

এমন ভাবনা নিয়ে এই ক্যারিবিয়ান কোচ বলেন, ছেলেরা কঠোর পরিশ্রম করেছে। তবে মনে রাখতে হবে খেলা যেকোনো সময়ই যেমন ভালো হতে পারে, তেমনি হুট করে খারাপও হতে পারে। আর এই জয়টা আমাদের জন্য এই বিশ্বকাপের একটি চাবিকাঠি হিসেবে কাজ করবে এবং এর জন্য আমরা অবশ্যই ভালো করবো বলে আশাবাদী।

তিনি বলেন, এখানে আবহাওয়ার কারণে আমাদের খেলায় সামান্য বিঘ্ন ঘটেছে। এটি আমাদের নিয়ন্ত্রণের বাইরে। আমরা যদি পরবর্তী ম্যাচগুলোতে জয়ের ধারাবাহিকতা অর্জন করতে পারি, তাহলে আপনারা জানেন ভালো কিছুই হবে।

ক্যারিয়ারে ৭৪৬ উইকেট শিকারী ওয়ালশ বলেন, ক্রিকেটে বোলারের সাফল্যের জন্য শৃঙ্খলা খুবই গুরুত্বপূর্ণ। আপনাকে কখনও কখনও গতিতে থাকতে হবে আবার অনেক সময় পরিস্থিতি বুঝে নিজেকে নিয়ন্ত্রণে রাখতে হবে। আর পেসার হিসেবে আপনার যদি ১৪০ থেকে ১৫০ গতি না থাকে, তবে আপনাকে তার জন্য ক্ষতিপূরণ দিতে হবে।

বিশ্বকাপে নিজেদের পরবর্তী ম্যাচে ক্যারিবীয়দের মুখোমুখি হবে মাশরাফিবাহিনী। ইংল্যান্ডের টন্টনে এ ম্যাচ অনুষ্ঠিত হবে সোমবার (১৭ জুন) বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায়।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, জুন ১৫, ২০১৯
এইচএমএস/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
করোনা হটাতে ১৯ হাজার কোটি টাকার ৪ প্রকল্প উঠছে একনেকে
শনিবার ভিডিও কনফারেন্সে ১৮ বিচারকের শপথ
সবকিছু খুলে দিলে বিপদ হবে ত্রিমুখী: ডা. লেলিন
স্বাস্থ্যবিধি মতো পরিস্থিতি মানিয়ে চলার ওপর গুরুত্ব সরকারের
খোলার ব্যাপারে ফের বৈঠকে বসছে রাবি প্রশাসন 


করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ঠাঁই হলো না স্বামীর বাড়ি
জয়পুরহাটে ঝড়ে ৫৫ লাখ টাকার ফসল নষ্ট, গৃহহীন ৩৭২০ জন
না’গঞ্জে হাসিব হত্যা মামলার আসামি গ্রেফতার
ডব্লিউএইচওর সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেন ট্রাম্প
সিলেটে র‌্যাবের ১৩ সদস্যসহ শনাক্ত আরও ৪৮ জন