শীর্ষে থাকা কিউইদের সামনে ধাওয়ানবিহীন ভারত

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড-ছবি: সংগৃহীত

নিজেদের সবগুলো ম্যাচ জিতে এখন পর্যন্ত পয়েন্ট তালিকার শীর্ষে আছে নিউজিল্যান্ড। ম্যাচটি যদি কিউইরা হেরে যায়, তাহলে সমান পয়েন্ট নিয়ে দাঁড়াতে হবে ভারতের পাশে। তাই চাপটা কিউইদের উপরই বেশি। তবে ভারতের হিসেব অন্য। নিজেদের দুটি ম্যাচ জেতার পর এই ম্যাচে হারলে পিছিয়ে পড়তে হবে পয়েন্ট তালিকায়। তাই ট্রেন্ট ব্রিজের লড়াইয়ে নিজেদের উজ্জীবিত করেই মাঠে নামবে উইলিয়ামসন আর কোহলির দল। তবে কোহলিদের কপালে দুশ্চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে শিখর ধাওয়ানের ইনজুরি।

বুড়ো আঙুলে চির ধরায় এখনো অনিশ্চত ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানের মাঠে নামা। যদিও তিনি দলের সঙ্গেই আছেন, তবুও টিম ম্যানেজমেন্টের অংশ হিসেবে নিউজিল্যান্ড ম্যাচের আগের দিন ভারতীয় শিবিরে যোগ দিচ্ছেন ঋষভ পান্ত। তবে এখনই তাকে দলে নেওয়ার কোনও ভাবনা নেই। শিখর ধাওয়ানের পরিস্থিতির উপরই নির্ভর করছে পুরোটা। ধাওয়ান যদি একান্তই খেলতে না পারেন, তাহলে পান্তকে দলে নেওয়া হবে বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা।

এদিকে ধাওয়ানের পরিবর্তন বাদে প্রায় একই রকম থাকছে ভারতীয় দল। আর ভালো ব্যাটসম্যানদের সঙ্গে ভালো বোলারদের তুলনামূলক খেলা ইতোমধ্যেই ক্রিকেট বিশ্বকে জানিয়ে দিয়েছে বিশ্বকাপে দলটির অবস্থান। এছাড়া দক্ষিণ আফ্রিকার পর অস্ট্রেলিয়ার মতো তুলনামূলক বড় দলকে হারানো একটি অনুপ্রেরণা হয়েই কাজ করবে টিম ইন্ডিয়ার জন্য।

অন্যদিকে নিউজিল্যান্ড এখন পর্যন্ত খেলেছে শ্রীলঙ্কা, আফগানিস্তান এবং বাংলাদেশের সঙ্গে। ফলে তুলনামূলক কম শক্তিশালী দলের পর তুলনামূলক শক্তিশালী দলের সঙ্গে খেলাটা একটু হলেও ঘাবড়ে দিতে পারে কালো ঘোড়ার দলকে। আর পয়েন্ট টেবিলে শীর্ষে থাকায় শক্ত প্রতিপক্ষের সঙ্গে ফলাফল থেকেই ইঙ্গিত আসবে তাদের আগামী ম্যাচগুলোর ফলাফলের। তাই নিজেদের যোগ্যতার পরিচয় দিতে বেশ সাবধানেই খেলবে কালো জার্সির সাদা মুখগুলো। সবমিলিয়ে ম্যাচটি যে একটি মহাকাব্য হয়ে উঠবে তা বোঝা যায় তাদের আত্মবিশ্বাস থেকে।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন, কলিন মুনরো, রস টেলর, কলিন ডি গ্রান্ডহোম, মার্টিন গাপটিল, টম ল্যাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি।

ভারতের সম্ভাব্য একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিজয় শংকর, মহেন্দ্র সিং ধোনি, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, ঋষভ পান্ত।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জুন ১২, ২০১৯
এইচএমএস/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
বরিশালে যুবককে কুপিয়ে জখম
যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত
নিষিদ্ধ পণ্য বিক্রির অপরাধে ২ প্রতিষ্ঠানকে জরিমানা
বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ আহত সন্ত্রাসী রনির মৃত্যু
জান্নাতি হত্যা: অভিযুক্ত ৪জনকে নাটোর থেকে গ্রেফতার 


ভুয়া ম্যাজিস্ট্রেট ধরলেন আসল ম্যাজিস্ট্রেট
ডুমুরিয়ায় স্বতন্ত্র প্রার্থী এজাজ চেয়ারম্যান নির্বাচিত
দেওয়াল-গাছে বিজ্ঞাপন দিলেই জরিমানা
যুক্তরাষ্ট্রের নতুন প্রতিরক্ষা মন্ত্রী মার্ক
বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী