বৃষ্টি বাধা হতে পারে আরো দুটি ম্যাচে

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

walton

বিশ্বকাপের ইতিহাসে এখন পর্যন্ত বৃষ্টির কারণে সবচেয়ে বেশি স্থগিত হওয়া ম্যাচের সংখ্যা ২টি। যা ১৯৯২ ও ২০০৩ আসরে হয়েছিল। তবে চলতি বিশ্বকাপে অর্ধেক সময় পার হতে না হতেই ছাড়িয়ে গেছে আগের রেকর্ড। আর সামনে আরো কয়েকটি ম্যাচ বৃষ্টির কারণেই স্থগিত হবার সম্ভাবনা আছে বলে মনে করা হচ্ছে।

মঙ্গলবার (১১ জুন) নটিংহ্যাম আবহাওয়া অধিদফতর থেকে আগামী ৪৮ ঘন্টার যে পূর্বাভাস দেওয়া হয়েছে, তা আদৌ সুখকর নয়। আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে, বুধবারের পাশাপাশি প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবারও। আর তা চলবে প্রায় পুরো সপ্তাহ জুড়েই।

এবারের আসরে এরই মধ্যে পাকিস্তান-শ্রীলঙ্কা, উইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। আবহাওয়ার পূর্বাভাস মতে বিশ্বকাপের আরও কিছু ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হতে পারে। আর এর মধ্যে রয়েছে বুধবারের (১২ জুন) পাকিস্তান-অস্ট্রেলিয়া ম্যাচ এবং বৃহস্পতিবারের ভারত-নিউজিল্যান্ড ম্যাচ।

নটিংহ্যাম আবহাওয়া দফতর থেকে আরও জানানো হয়েছে, ভারী বৃষ্টির সম্ভাবনা ক্রমশ প্রবল হচ্ছে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১৩ অথবা ১৪ ডিগ্রির কাছাকাছি, আর সর্বনিম্ন ১০ ডিগ্রি। বইবে ঠাণ্ডা ও ঝড়ো হাওয়া। ফলে ধরেই নেওয়া যায়, চলতি বিশ্বকাপে আরও কয়েকটি ম্যাচ পণ্ড হতে চলেছে বৃষ্টির কারণে।

তবে বৃষ্টির কারণে ম্যাচ পণ্ড হলেও নেই কোনো রিজার্ভ ডে। আর এ প্রসঙ্গে আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন এক বিবৃতিতে জানিয়েছেন, টুর্নামেন্টের দৈর্ঘ্যের কথা চিন্তা করেই রিজার্ভ ডে রাখা হয়নি। এই টুর্নামেন্টের সাথে আরও অনেক কিছু জড়িয়ে আছে যা অত্যন্ত জটিল। সবকিছু চিন্তা করেই তারা এই সিদ্ধান্ত নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুন ১২, ২০১৯
এইচএমএস/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
ksrm
নেত্রকোনায় প্রথমবার এডিস মশার সন্ধান, জনমনে আতঙ্ক
পাবনায় জমিজমা সংক্রান্ত হামলায় নিহত ১, আহত ২
মধ্যরাতে ইবি ছাত্রলীগের উত্তেজনা, গুলি-ককটেল বিস্ফোরণ
মাদকের জন্যই সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটছে: মেনন
আফ্রিকার দাবানল নিয়ে বিশ্ব এত নীরব কেন?


সিলেটে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেলো যুবকের
সিরাজগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জরিমানা
পাথরঘাটায় ৫ লাখ ৭০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ
বঙ্গোপসাগরে ট্রলারে ডাকাতি, দুই জেলেকে সাগরে নিক্ষেপ
সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়লেন সাঈদ খোকন