পয়েন্ট ভাগাভাগিতে শেষ হলো বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রিস্টলে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে বাংলাদেশের কিছু সমর্থক: ছবি-সংগৃহীত

walton

টানা বৃষ্টির কারণে কোনো বল মাঠে গড়ানোর আগে এমনকি টসের আগেই পরিত্যক্ত ঘোষিত হলো বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি। ফলে দুই দলকে ১ পয়েন্ট করে ভাগ করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১১ জুন), ব্রিস্টল ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল। ইংল্যান্ডের বেরসিক বৃষ্টিতে টসও হয়নি। ব্রিস্টলে ভারী বৃষ্টির পাশাপাশি বয়ে যাচ্ছে ঠাণ্ডা বাতাস। বৃষ্টির কারণে দু’বার পিচ পর্যবেক্ষণ করতে পারেননি ম্যাচ আম্পায়ার। বাংলাদেশ সময় ৯.১৫ মিনিট পযর্ন্ত টসের জন্য অপেক্ষা করার কথা থাকলেও আউট ফিল্ড আর কন্ডিশন খেলার অনুপযুক্ত হয়ে পড়ায় পয়েন্ট ভাগাভাগিতেই সমাধান করতে হলো।

বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়া ম্যাচের সংখ্যার দিক থেকে একটা রেকর্ড গড়ে ফেলেছে ২০১৯ বিশ্বকাপ। এখন পর্যন্ত ৩টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। এর মধ্যে শ্রীলঙ্কা একাই দুটি ম্যাচে জড়িত ছিল। আগেরবার তাদের সঙ্গী ছিল পাকিস্তান। এছাড়া দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচটিও পরিত্যক্ত হয়েছিল। তবে আজকের ম্যাচের মতো পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচটিতেও টস করাই সম্ভব হয়নি। এর আগে ১৯৯২ ও ২০০৩ বিশ্বকাপে ২টি করে ম্যাচ পরিত্যক্ত হয়েছিল।

পয়েন্ট ভাগাভাগি করতে হওয়ায় আদতে উপকৃত হলো শ্রীলঙ্কা। কারণ ৪ ম্যাচ শেষে দুই ড্র থেকে ২ পয়েন্ট পেয়ে তাদের মোট পয়েন্ট এখন ৪। অন্যদিকে বাংলাদেশের পয়েন্ট সমান ম্যাচে ৩। ম্যাচটি জিতলেই এগিয়ে যাওয়ার সুযোগ ছিল টাইগারদের। কিন্তু এখন বাকি সব ম্যাচ জেতার পাশাপাশি ভাগ্যের সহায়তাও জরুরি মাশরাফিদের জন্য।

শনিবার (১৫ জুন) ওভালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে শ্রীলঙ্কা। আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের পরবর্তী ম্যাচে মাঠে নামার আগে এক সপ্তাহ (২০ জুন) সময় পাচ্ছে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, জুন ১১, ২০১৯
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
সাম্প্রদায়িক শক্তি বড় হামলার প্রস্তুতি নিচ্ছে: কাদের
শহীদ জননী জাহানারা ইমামের প্রয়াণ
সাভারে ইজিবাইকের ধাক্কায় বৃদ্ধা নিহত
দুর্দান্ত সেঞ্চুরিতে ম্যাচ সেরা অ্যারন ফিঞ্চ
ইংলিশদের হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া


কান্তজিউ মন্দির পরিদর্শনে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত
৪ ব্যক্তি-প্রতিষ্ঠানকে অনুদান দিলেন প্রধানমন্ত্রী
ইফা ডিজির ক্ষমতা খর্ব, স্বস্তিতে কর্মকর্তা-কর্মচারীরা
দিনাজপুরে বজ্রপাতে ৩ জনের মৃত্যু
‘বাজেট বাস্তবায়নে ব্যর্থ হলে জবাবদিহি করতে হবে’