পরবর্তী সাকিব-তামিমকে খুঁজছে বাংলাদেশ: বাশার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব ও তামিম-ফাইল ফটো

বাংলাদেশ ক্রিকেটে অমূল্য দুই সম্পদ সাকিব আল হাসান ও তামিম ইকবাল। দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে টাইগারদের সাফল্যের বড় অংশই তারা। এদের বিকল্প বাংলাদেশ হয়তো আর কখনো পাবে না। তবে এমন প্রতিভাধর ক্রিকেটার বানাতে কাজ করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এমনটি জানালেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার।

বাশার বর্তমানে দলের সঙ্গে ইংল্যান্ড রয়েছেন। যেখানে চলমান বিশ্বকাপে ডার্কহর্স টিম হিসেবে খেলতে গেছে লাল-সুবজের দলটি। পরে আইসিসির এক সাক্ষাৎকারে কথা হয় সাবেক এই অধিনায়কের সঙ্গে। তিনি বাংলাদেশ ক্রিকেটের বেশ কিছু বিষয় তুলে ধরেন।

বাশারের কাছে জানতে চাওয়া হয়, তিনি এই জেনারেশনের সাকিব ও তামিমের সঙ্গে খেলেছেন। আপনি এদের সম্পর্কে ভালো জানেন, তবে তাদের মতো পরবর্তীতে অন্য কেউ আসছে কীনা?

সাবেক টপঅর্ডার এই ব্যাটসম্যান উত্তরে বলেন, ‘আসলে সাকিব ও তামিমের মতো ক্রিকেটার খুঁজে পাওয়াটা কঠিন। অবশ্যই তারা সবার থেকে আলাদা। তবে আমরা পরবর্তী সাকিব ও তামিমের খোঁজে আছি। আমাদের হাতে বেশকিছু খেলোয়াড় আছে, যারা আমাদের সঙ্গে দুই বছর ধরে কাজ করছে। আমার মনে হয় দুই থেকে তিন বছরের মধ্যে তাদের প্রস্তুত করে আমরা বড় পর্যায়ে আনতে পারবো।’

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুন ১১, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
কর্ণফুলীতে ডুবে কিশোরের মৃত্যু
টাইগারদের রেকর্ড জয়ের কীর্তি গড়লেন সাকিব-লিটন
দ্বিতীয় সেঞ্চুরি করে মাহমুদউল্লাহর পাশে সাকিব 
বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব
আদালতে মারা গেলেন মিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মুরসি


শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় কিশোরের মৃত্যু
রামপালসহ ‘বিতর্কিত’ প্রকল্প স্থগিত চায় টিআইবি
৭৬ জন টেকনিক্যাল এক্সপার্টের চাকরি রাজস্ব খাতে নিতে রুল
ফিরলেন মুশফিক, সাকিবের টানা তিন ফিফটি
চায়না হারবারের কর্মীদের অভিযুক্ত করে মামলা