নতুন রেকর্ড গড়লেন গেইল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আমলার ক্যাচ নিয়ে নতুন রেকর্ড গড়েছেন গেইল: ছবি-সংগৃহীত

মূলত মাঠে ব্যাট হাতে ঝড় তুলতে ভালোবাসেন ক্রিস গেইল। ওয়েস্ট ইন্ডিজ তারকা আকাশচুম্বী ছক্কা হাঁকিয়ে অনেক রেকর্ড গড়েছেন। এবার গড়লেন অন্যরকম একটি রেকর্ড। যা তার স্বভাববিরোধীই বলা চলে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১২১টি ক্যাচ নিয়েছেন গেইল। 

২০১৯ বিশ্বকাপে সোমবার (১০ জুন) সাউদ্যাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামার আগে ক্যারিবিয়ানদের সাবেক অধিনায়ক কার্ল হুপারের সমান ১২০টি ক্যাচ ছিল গেইলের।  

এমনিতে মাঠে রাজার হালে আয়েশি ভঙ্গিতে ফিল্ডিং করতে ভালবাসেন গেইল। বাউন্ডারি বাঁচানোর জন্য বলের পেছনে দৌড়ানোর চেয়ে তিনি ভালবাসেন স্লিপে দাঁড়াতে। আর সেই স্লিপে দাঁড়িয়ে শেলডন কটরেলের বলে হাশিম আমলার ক্যাচ নিয়ে নতুন রেকর্ডটি গড়েন গেইল। 

গেইলের ১২১টি ক্যাচ ধরতে লেগেছে ২৮৩ ইনিংস ও ২৮৯ ম্যাচ। তার একটি ক্যাচ এসেছে বিশ্ব একাদশের হয়ে এক ওয়ানডে ম্যাচে। অন্যদিকে হুপার ১২০ ক্যাচ নিয়েছেন ২২৫ ইনিংস ও ২২৭ ম্যাচে। 

ক্যারিবিয়ানদের জার্সিতে সর্বোচ্চ বল তালুবন্দী করার রেকর্ডে গেইল-হুপারের পরে আছেন ক্রিকেটের বরপুত্র ব্রায়ান লারা। ২৯৫ ম্যাচে ১১৭টি ক্যাচ নিয়েছেন এই ক্যারিবিয়ান কিংবদন্তি। স্যার ভিভ রিচার্ডস ১৮৭ ম্যাচে নিয়েছেন ১০০টি ক্যাচ। ২২৪ ম্যাচে ৭৫টি ক্যাচ নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছেন রিচি রিচার্ডসন। 

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জুন ১০, ২০১৯ 
ইউবি 

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
বরিশালে যুবককে কুপিয়ে জখম
যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত
নিষিদ্ধ পণ্য বিক্রির অপরাধে ২ প্রতিষ্ঠানকে জরিমানা
বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ আহত সন্ত্রাসী রনির মৃত্যু
জান্নাতি হত্যা: অভিযুক্ত ৪জনকে নাটোর থেকে গ্রেফতার 


ভুয়া ম্যাজিস্ট্রেট ধরলেন আসল ম্যাজিস্ট্রেট
ডুমুরিয়ায় স্বতন্ত্র প্রার্থী এজাজ চেয়ারম্যান নির্বাচিত
দেওয়াল-গাছে বিজ্ঞাপন দিলেই জরিমানা
যুক্তরাষ্ট্রের নতুন প্রতিরক্ষা মন্ত্রী মার্ক
বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী