এই বিশ্বকাপেই ৫বার বলে লেগে স্টাম্প ভাঙেনি!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্টাম্পে বল লাগলেও বেঁচে যান ওয়ার্নার-সাইফউদ্দিনরা। ছবি:সংগৃহীত

স্টাম্পে বল লেগেছে, তবে ভাঙেনি। এমন ঘটনা আন্তর্জাতিক ক্রিকেটে বিরল হলেও আগে বেশ কয়েকবার দেখা গেছে। তবে এবারের ইংল্যান্ড-ওয়েলস বিশ্বকাপে প্রায় ১০ দিনের ব্যবধানে মোট পাঁচবার এই ঘটনা ঘটায় সমালোচনার মুখে খোদ আইসিসি। সর্বশেষ ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে অজি ওপেনার ডেভিড ওয়ার্নার ইনিংসের প্রথম বলেই বোল্ড হওয়ার হাত থেকে বেঁচে যান।

ওভালে ভারতের দেওয়ার ৩৫৩ রানের লক্ষ্যে খেলতে নেমে জসপ্রিত বুমরাহ’র প্রথম বলেই ওয়ার্নারের পেছনে থাকা স্টাম্প আঘাত করে। তবে মিরাকলভাবে বেঁচে যান অজি ওপেনার। তবে এই সপ্তাহেই আইসিসি জানিয়ে দেয়, আগের কাঠের বেলস থেকে এখনকার জিং বেলস অনেক হালকা। অস্ট্রেলিয়া এই ম্যাচে ৩৬ রানের হারলেও বেঁচে গিয়ে ৫৬ রানের ইনিংস খেলেন ওয়ার্নার।

এর আগে এই আসরেই উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক রশিদের বলে, নিউজিল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার দিমুথ করুনারত্নে ট্রেন্ট বোল্টের বলে, অস্ট্রেলিয়ার বিপক্ষে মিচেল স্টার্কের বলে ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের মোহাম্মদ সাইফউদ্দিন বেন স্টোকসের বলে বেঁচে যান। এদের মধ্যে বাংলাদেশের সাইফউদ্দিন ছাড়া বাকিরা নিজেদের ইনিংস বড় করতে পেরেছিলেন।

এদিকে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ শেষে দু’দলের অধিনায়ককে এ নিয়ে কথা বলতে দেখা যায়। তবে অ্যারন ফিঞ্চ ও বিরাট কোহলিকে এ ব্যাপারে সন্তুষ্টি প্রকাশ করতে দেখা যায়নি।

এমন ঘটনায় টুইটারে সাবেক ক্রিকেটাররাও সমালোচনায় মাতেন। সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন জানান, এমন যুগে ব্যাট করাটা দারুণ, যখন আপনি বোল্ড হবেন না। এই স্টাম্প/জিংগার বেল পরিবর্তন করতে হবে।

পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার লিখেন, আজ পাঁচবারের মতো বল স্টাম্পে লেগেও বেলস পড়েনি। পাঁচবার এই বিশ্বকাপেই! কি হচ্ছে এগুলো। আমার পুরো ক্যারিয়ারেও এমন ঘটনা পাঁচবার দেখিনি। আর এবার ১০ দিন অথবা একটি টুর্নামেন্টে এটি এতবার ঘটলো।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, জুন ১০, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
বরিশালে যুবককে কুপিয়ে জখম
যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত
নিষিদ্ধ পণ্য বিক্রির অপরাধে ২ প্রতিষ্ঠানকে জরিমানা
বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ আহত সন্ত্রাসী রনির মৃত্যু
জান্নাতি হত্যা: অভিযুক্ত ৪জনকে নাটোর থেকে গ্রেফতার 


ভুয়া ম্যাজিস্ট্রেট ধরলেন আসল ম্যাজিস্ট্রেট
ডুমুরিয়ায় স্বতন্ত্র প্রার্থী এজাজ চেয়ারম্যান নির্বাচিত
দেওয়াল-গাছে বিজ্ঞাপন দিলেই জরিমানা
যুক্তরাষ্ট্রের নতুন প্রতিরক্ষা মন্ত্রী মার্ক
বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী