ফের বল টেম্পারিং প্রশ্নে ফিঞ্চ যা বললেন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

বল টেম্পারিং কাণ্ডে হঠাৎই টালমাটাল হয়ে পড়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। কেপটাউন টেস্টে এমন ঘটনায় দোষী হয়ে এক বছর নিষিদ্ধ ছিলেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। তবে শাস্তি কাটিয়ে তারা দলে ফিরলেও ভারতের বিপক্ষে গতকাল অজিদের বিশ্বকাপ ম্যাচে ফের বল টেম্পারিং প্রসঙ্গ সামনে আসে। এবার আঙুল তোলা হয় দেশটির স্পিনার অ্যাডাম জাম্পার বিরুদ্ধে।

প্রথমে ব্যাট করা ভারতীয় ইনিংসে ম্যাচের এক পর্যায়ের বল করতে আসেন লেগস্পিনার জাম্পা। কিন্তু হঠাৎই দেখা যায় তিনি বল করার সময় পকেট থেকে কি যেন বের করলেন, আবার রেখেও দিলেন। এ নিয়ে ফের শুরু হয় আলোচনা-সমালোচনা।

তবে ম্যাচ শেষে অজি অধিনায়ক ফিঞ্চ জানিয়ে দেন, কোনো টেম্পারিং নয়, ক্যামেরায় ধরা পড়া ঐ জিনিসটি ছিল ‘হ্যান্ড ওয়ারমার্স’ যা সাধারণত হাতকে গরম রাখতে সাহায্য করে। জাম্পা এমন উপকরণ আগেও বিগ ব্যাশে ব্যবহার করেছেন।

ইংল্যান্ডে স্পিনারদের নাকি এমন হ্যান্ড ওয়ারমার্স প্রায়শই ব্যবহার করতে দেখা যায়। যেখানে এ দেশে গ্রীষ্মের তাপমাত্রা সাধারণত অন্যান্য ক্রিকেট খেলুড়ে দেশগুলির তুলনায় কম থাকে।

ম্যাচ শেষে ফিঞ্চ বলেন, ‘আমি সেই ছবিটি দেখিনি, তবে আমি জানি তার পকেটে হ্যান্ড ওয়ারমার্স ছিল। প্রতিটি ম্যাচেই সে এটি ব্যবহার করে। আমি সত্যিই ছবিটি দেখিনি, সুতরাং এটা নিয়ে বেশি কিছু বলতে পারবো না। তবে তার কাছে এটা প্রতিটি ম্যাচেই থাকে।’

বিভিন্ন মহল থেকে অভিযোগ উঠলেও আইসিসি অবশ্য জাম্পাকে নিয়ে কোনো তদন্ত করেনি। এমনকি মাঠের এমন বিষয়ে আম্পায়াররা কোনো প্রশ্ন তোলেননি।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, জুন ১০, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
বরিশালে যুবককে কুপিয়ে জখম
যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত
নিষিদ্ধ পণ্য বিক্রির অপরাধে ২ প্রতিষ্ঠানকে জরিমানা
বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ আহত সন্ত্রাসী রনির মৃত্যু
জান্নাতি হত্যা: অভিযুক্ত ৪জনকে নাটোর থেকে গ্রেফতার 


ভুয়া ম্যাজিস্ট্রেট ধরলেন আসল ম্যাজিস্ট্রেট
ডুমুরিয়ায় স্বতন্ত্র প্রার্থী এজাজ চেয়ারম্যান নির্বাচিত
দেওয়াল-গাছে বিজ্ঞাপন দিলেই জরিমানা
যুক্তরাষ্ট্রের নতুন প্রতিরক্ষা মন্ত্রী মার্ক
বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী