স্মিথকে ‘দুয়ো’ দেওয়ায় ক্ষমা চাইলেন কোহলি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্মিথের সঙ্গে স্পোর্টসম্যানশিপ সরূপ হাত মেলান কোহলি। ছবি:সংগৃহীত

walton

বল টেম্পারিং কেলেঙ্কারির পর এক বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। তবে ফিরে একেবারে জাতীয় দলের হয়ে বিশ্বকাপে সুযোগ হয়েছে তাদের। কিন্তু আসরের শুরুতেই ইংলিশ সমর্থকরা জানিয়েছিল, মাঠে প্রতারক বলে দুয়ো দেওয়া হবে তাদের।

ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার খেলা এখনও মাঠে না গড়ালেও, ভারতের বিপক্ষে অজিদের ম্যাচে বাজে অভিজ্ঞতাই হলো দলটির সাবেক অধিনায়ক স্মিথের। ফিল্ডিং করার সময় এই তারকাকে প্রতারক বলে গালি দেয় ভারতীয় দর্শকরা। তবে এ ব্যাপারটি ভালোভাবে নেননি সেসময় ব্যাটিংয়ে থাকা টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৬ রানের জয়ের ম্যাচে কোহলির ব্যাটিংয়ের সময় স্মিথকে গ্যালারি থেকে গালি দেওয়া হয়। কিন্তু ব্যাপারটি বুঝতে পেরে এগিয়ে আসেন খোদ কোহলি। তিনি হাতের ইশারায় দর্শকদের বুঝিয়ে দেন এমন ব্যবহার না করতে। সেসময় তিনি স্মিথের সঙ্গে স্পোর্টসম্যানশিপ সরূপ হাতও মেলান।

এদিকে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এ ব্যাপারে কথা বলতে গিয়ে কোহলি নিজ দেশের দর্শকদের হয়ে ক্ষমা চান, ‘যা হওয়ার তা হয়েছে, সে ফিরে এসেছে, কঠোর পরিশ্রম করছে ও নিজ দেশের হয়ে ভালো খেলছে। এখানে প্রচুর ভারতীয় সমর্থক ছিল। তবে আমি চাইনি তারা বাজে উদাহারণ হয়ে থাকুক। আমার মতে তাকে দুয়ো দেওয়া উচিত হয়নি।’

‘আমার কাছে ব্যাপারটি খারাপ লেগেছে, যদি আমি এমন কিছু করতাম এবং পরে ক্ষমা চেয়ে ও সবকিছু মেনে নিতাম। তবে ফিরে আসার পরও দুয়ো শুনতে হবে, এটা কখনোই পছন্দনীয় নয়।’

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, জুন ১০, ২০১৯
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
যাত্রাবাড়ীতে ফাস্টফুডের দোকানে এসি বিস্ফোরণ, দগ্ধ ২
বন্যার ‘অজুহাতে’ ফের ঊর্ধ্বমুখি সবজি-মসলার বাজার
শিশুচোর সন্দেহে ২ যুবককে গণপিটুনি, একজনের মৃত্যু
বিএনপির চট্টগ্রাম বিভাগীয় মহাসমাবেশ আজ
কুলাউড়ায় ট্রেনের বগি লাইনচ্যুত


‘আমার মেয়ে মিন্নির কিছু হলে আমি আত্মহত্যা করমু’
বাংলাদেশ ‘এ’ দলকে পাত্তা দিলো না আফগানিস্তান
বাড্ডায় শিশুচোর সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু
কর্ণফুলীর ১৪ নম্বর ঘাট, ভয় নিয়ে যাত্রা
বরিশালে স্বর্ণের দোকানের ম্যান‌জারকে কুপিয়ে জখম