ভারতের বিপক্ষে বল টেম্পারিং করেছেন জাম্পা!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অ্যাডাম জাম্পা-ছবি: সংগৃহীত

ফের বল টেম্পারিংয়ের অভিযোগ উঠলো অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। এবার আঙুল উঠেছে লেগ স্পিনার অ্যাডাম জাম্পার বিরুদ্ধে। টুইটারে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, ভারতের বিপক্ষে বল করার এক পর্যায়ে বারবার পকেটে হাত ঢুকাচ্ছেন অজি লেগি এবং বলের গায়ে কিছু একটা ঘষছেন।

২০১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে লন্ডনের কেনিংটন ওভালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে ভারত। শুরুতে ব্যাট করতে নেমে অজি বোলারদের নিয়ে রীতিমত ছেলেখেলা করেছেন কোহলি-ধাওয়ানরা।

কিন্তু ম্যাচের কিছু মুহূর্তের ভিডিও ফুটেজে চোখ আটকে গেছে নেটিজেনদের। ওই ভিডিওতে দেখা যায়, অজি স্পিনার জাম্পা প্রথমবার বোলিং করতে এসে প্রতি ডেলিভারির আগে পকেটে হাত ঢুকাচ্ছেন আর বলে কিছু একটা ঘষছেন। এই ঘটনা নেটিজেনদের চোখে পড়ে যাওয়ার পর জাম্পার বিরুদ্ধে সম্ভাব্য বল টেম্পারিংয়ের অভিযোগ তুলেছেন অনেকে।

এমনিতেই বল টেম্পারিং কাণ্ডে এক বছর আগে টালমাটাল হয়ে গিয়েছিল অজি ক্রিকেট। ২০১৮ সালের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিং করে নিষেধাজ্ঞা কাটানো তিনজনের দু’জন (স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার, অন্যজন ক্যামেরন বেনক্রফট) আজকের ম্যাচে খেলছেন। এজন্যই হয়ত জাম্পার ঘটনা সহজেই নজর কেড়েছে।

সামাজিক যোগযোগের মাধ্যমে জাম্পার ভিডিওটি নিয়ে ঝড় বয়ে যাচ্ছে। টুইটারে পিটার শিপটন নামের একজন লিখেছেন, ‘জাম্পার পকেটে কি? অস্ট্রেলিয়া কি তাদের পুরোনো পথ ধরছে?’  সাদিক আলী লিখেছেন, ‘জাম্পা বল করার আগে বারবার পকেটে হাত ঢুকাচ্ছে কেন?’

ভিভিন গুভেরা নামের একজন লিখেছেন, ‘আমি হয়ত ভুল হতে পারি, কিন্তু “বলিদান ব্যাজ”র চেয়ে এটা নিয়ে তদন্ত করা কি আইসিসির জন্য বেশি জরুরি নয়?’

সুনীল কুমার লিখেছেন, ‘জাম্পার ডান পকেটে কিছু একটা আছে এবং এটা সে প্রতি বলের আগে ব্যবহার করছে।'

তবে এসব অভিযোগের ব্যাপারে এখনও নিশ্চিত হওয়া যায়নি। কারণ পুরো ভিডিও ফুটেজ ম্যাচ শেষে পাওয়া যাবে। তার আগে স্বল্প দৈর্ঘ্যের ওই ফুটেজ দেখে কোনো সিদ্ধান্তে আসা ঠিক হবে না বলেই মত অনেকের।

জাম্পার সেই ভিডিওটি দেখুন এখানে

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, জুন ০৯, ২০১৯
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ CWC19
বরিশালে যুবককে কুপিয়ে জখম
যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত
নিষিদ্ধ পণ্য বিক্রির অপরাধে ২ প্রতিষ্ঠানকে জরিমানা
বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ আহত সন্ত্রাসী রনির মৃত্যু
জান্নাতি হত্যা: অভিযুক্ত ৪জনকে নাটোর থেকে গ্রেফতার 


ভুয়া ম্যাজিস্ট্রেট ধরলেন আসল ম্যাজিস্ট্রেট
ডুমুরিয়ায় স্বতন্ত্র প্রার্থী এজাজ চেয়ারম্যান নির্বাচিত
দেওয়াল-গাছে বিজ্ঞাপন দিলেই জরিমানা
যুক্তরাষ্ট্রের নতুন প্রতিরক্ষা মন্ত্রী মার্ক
বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী