কোহলির ফিফটির ‘ফিফটি’

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিরাট কোহলি-ছবি: সংগৃহীত

রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের গড়ে দেওয়া ভিত্তির ওপর ভর করে ক্রমেই বিশাল সংগ্রহের পথে এগিয়ে যাচ্ছে ভারত। আর এই পথে রোহিতের ফিফটি আর ধাওয়ানের সেঞ্চুরির পর ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চাশতম ফিফটির দেখা পেয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ৫৫ বলের এই ইনিংস মাত্র ৩ বাউন্ডারিতে সাজানো।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৪ ওভার শেষে ভারতের সংগ্রহ ২ উইকেটে হারিয়ে ২৮১ রান।

এই নিয়ে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের এক ম্যাচে ভারতের প্রথম ৩ ব্যাটসম্যান পঞ্চাশ ছাড়ানো ইনিংস খেললেন। এর আগে ২০১১ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একই কীর্তি গড়েছিল ভারত।

রোববার (৯ জুন) লন্ডনে ক্রিকেটের দুই শক্তি ভারত ও অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায়। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।  

শুরুতে ব্যাট করতে নেমে ভারতকে দারুণ শুরু এনে দেন দিয়েছেন দুই ওপেনার রোহিত শর্মা ও ধাওয়ান। দুজনেই ফিফটি তুলে নিয়েছেন। তবে ১২৭ রানের দুর্দান্ত জুটি গড়ার পর অজি পেসার নাথান কোল্টার-নাইলের বলে উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারির হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন রোহিত (৫৭)।  ৩ চার ও ১ ছক্কায় সাজানো এই ইনিংস।

রোহিত বিদায় নিলেও অজিদের বিপক্ষে সেঞ্চুরির দেখা পেয়েছেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। ওয়ানডে ক্যারিয়ারের ১৭তম ও বিশ্বকাপ ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরিটি পেতে এই বাঁহাতি ব্যাটসম্যান খেলেছেন ৯৫ বল, বাউন্ডারি হাঁকিয়েছেন ১৩টি। ব্যক্তিগত ১১৭ রানে মিচেল স্টার্কের বলে ক্যাচ তুলে দিলে ১০৯ বলে ১৬টি চারে সাজানো ধাওয়ানের ইনিংসের ইতি ঘটে।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুন ০৯, ২০১৯
এমএইচএম

বরিশালে যুবককে কুপিয়ে জখম
যশোরে গণপিটুনিতে সন্ত্রাসী নিহত
নিষিদ্ধ পণ্য বিক্রির অপরাধে ২ প্রতিষ্ঠানকে জরিমানা
বগুড়ায় ‘বন্দুকযুদ্ধে’ আহত সন্ত্রাসী রনির মৃত্যু
জান্নাতি হত্যা: অভিযুক্ত ৪জনকে নাটোর থেকে গ্রেফতার 


ভুয়া ম্যাজিস্ট্রেট ধরলেন আসল ম্যাজিস্ট্রেট
ডুমুরিয়ায় স্বতন্ত্র প্রার্থী এজাজ চেয়ারম্যান নির্বাচিত
দেওয়াল-গাছে বিজ্ঞাপন দিলেই জরিমানা
যুক্তরাষ্ট্রের নতুন প্রতিরক্ষা মন্ত্রী মার্ক
বিজয়নগরে স্বতন্ত্র প্রার্থী নাছিমা বিজয়ী