রোজা রেখে খেলেছেন মুশফিক, রিয়াদ, মিরাজ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুশফিক, রিয়াদ ও মিরাজ

walton

দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। এই জয়ে উচ্ছ্বসিত পুরো বাংলাদেশ। ইতিহাস গড়া এই ম্যাচটি রোজা রেখেই খেলেছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদি হাসান মিরাজ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন বাংলাদেশের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা।

শুরুতে ব্যাট করতে নেমে তামিম ইকবাল ও সৌম্য সরকারের ব্যাটে দারুণ শুরু পায় বাংলাদেশ। দুজনের বিদায়ের পর  সাকিব আর মুশফিক রেকর্ড গড়া জুটি গড়ে বড় সংগ্রহের পথে এগিয়ে নিয়ে যান।

ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রান এসেছে মুশফিকের ব্যাট থেকে। ৮০ বলে ৮ চারে সাজানো এই ইনিংসের পর উইকেটরক্ষক হিসেবে প্রোটিয়া ওপেনার কুইন্টন ডি কককে সরাসরি থ্রোতে রান আউট করেন তিনি। এই রান আউট দলের জয়ে ভূমিকা রেখেছে সন্দেহ নেই।

শেষদিকে ঝড় তুলে দলের রান পাহাড়ের চূড়ায় নিয়ে যেতে মাহমুদউল্লাহ’র ৩৩ বলে ৪৬ রানের ইনিংসটি রেখেছে বড় ভূমিকা। এই ঝড়ো ইনিংসটি ৩ চার ও ১ ছক্কায় সাজানো।

এদিকে স্পিন ঝলকে প্রোটিয়াদের রানের চাকা আটকে রাখার পাশাপাশি  ফাফ ডু প্লেসিসের উইকেটও তুলে নিয়েছেন মেহেদি হাসান মিরাজ। ৫৩ বলে ৬২ রান করে যখন টাইগার বোলারদের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিলেন প্রোটিয়া অধিনায়ক, ঠিক তখনই তাকে ফিরিয়ে দিয়ে ম্যাচের গতিপথ পাল্টে দেন এই স্পিনার। পরে ডেভিড মিলারের ক্যাচও নিয়েছেন। আর বল হাতে সবমিলিয়ে ১০ ওভারে খরচ করেছেন মাত্র ৪৪ রান। 

ম্যাচ শেষে তাই দলের এই তিন দুর্দান্ত পারফর্মারকে প্রশংসায় ভাসিয়ে মাশরাফি বলেন, 'মুশফিক, রিয়াদ ও মিরাজ রোজা রেখে খেলেছে। তারা নিজেদের সেরাটা দিয়েই খেলেছে। আমি তাদের নিয়ে গর্বিত।'

বাংলাদেশের পরবর্তী খেলা ৫ জুন এই ওভালেই, নিউজিল্যান্ডের বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, জুন ০৩, ২০১৯
এমএইচএম

বিয়ের আসরে বোমা হামলায় সব হারিয়ে নিঃস্ব বর
বিএনপি আদালতে ব্যর্থ, আন্দোলনেও ব্যর্থ: কাদের
ঈশ্বরদীতে অন্তঃসত্ত্বা গৃহবধূকে হত্যার অভিযোগ     
মঙ্গলবার থেকে মশানিধনে চিরুনি অভিযান
ঝিনাইদহে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ ২ জনের যাবজ্জীবন


আসছে ধারাবাহিক নাটক ‘বেমানান’
ক্রেডিট কার্ড ব্যবহারে শরিয়তের বিধান
রাষ্ট্রীয় কাঠামো পরিবর্তনে নাশকতার টার্গেট
ব্যর্থ মন্ত্রীরা অর্বাচীনের মতো কথা বলছেন: ফখরুল
রুয়েট শিক্ষককে লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন