বাকিংহামে রানির সঙ্গে সাক্ষাত করলেন মাশরাফিরা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রানির দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে ফটোসেশনে অংশ নেন মাশরাফিসহ অন্য অধিনায়করা

walton

জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠলো ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের। লন্ডনের ঐতিহাসিক রাস্তা ‘দ্য মল’-এ আয়োজনের কোনো কমতি ছিলো না। নাচ, গান, আতশবাজিতে মত্ত ছিলেন উপস্থিত চার হাজার অতিথিসহ বিশ্ববাসী।

উদ্বোধনী অনুষ্ঠান শুরুর আগে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে দেখা করতে যান বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাসহ বিশ্বকাপে অংশ নেওয়া ১০ দেশের অধিনায়করা। বাকিংহাম প্যালেসে এ সময় তারা রানির সঙ্গে ফটোসেশনে অংশ নেন। যেখানে মাশরাফিকে রানির পেছনে-ই দাঁড়াতে দেখা যায়।

এছাড়াও বিশ্বকাপে অংশ নেওয়া দেশগুলোর অধিনায়কদের সঙ্গে কুশল বিনিময় করেন সদ্য বাবা হওয়া ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারি।

অনুষ্ঠানে প্রত্যেক দেশের একজন করে লিজেন্ড ক্রিকেটার ও সেলিব্রেটি উপস্থিত ছিলেন। বাংলাদেশের হয়ে উপস্থিত ছিলেন ক্রিকেটার আব্দুর রাজ্জাক ও অভিনেত্রী জয়া আহসান।মাশরাফিদের সঙ্গে কুশল বিনিময় করেন প্রিন্স হ্যারিবিশ্বকাপ ট্রফি হাতে নিয়ে মঞ্চে ওঠেন বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাইকেল ক্লার্ক। অনুষ্ঠানে ‘স্ট্রিট ক্রিকেট’ নামে ভিন্নধর্মী এক আয়োজন করা হয়। সেখানে এক মিনিটে কোন দল কত রান নিতে পারে সেই চ্যালেঞ্জে মেতে ওঠেন সব দেশের লিজেন্ড ক্রিকেটার ও সেলিব্রেটিরা।

৩০ জুন (বৃহস্পতিবার) ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এবারের টুর্নামেন্ট। আর আগামী ২ জুন (রোববার) শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। 

বাংলাদেশ সময়: ০০০৩ ঘণ্টা, মে ৩০, ২০১৯
জেডএস

‘দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা’ 
করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ২০৬ জন
কবি অ্যালেন গিন্সবার্গের জন্ম
এবার মেয়র আরিফের স্ত্রী করোনা পজিটিভ
বগুড়ায় ডোবা থেকে ২ শিশুর মরদেহ উদ্ধার


ফটিকছড়িতে সার্ভেয়ারের ঝুলন্ত মরদেহ উদ্ধার
চট্টগ্রামের তিন বিশিষ্ট ব্যক্তির মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক
ঘোষিত প্যাকেজ বাস্তবায়নে ডিজিটাল ব্যাংকিংয়ের নির্দেশ
না'গঞ্জ জেলা কারাগারে আক্রান্ত ৩৪, সুস্থ ১০
আল্লামা হাশেমীর মৃত্যুতে সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারীর শোক