প্রতিপক্ষরা এখনও আমাকে ভয় পায়: গেইল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:সংগৃহীত

ক্রিকেট বিশ্বের বড় বিজ্ঞাপনের নাম ক্রিস গেইল। তিনি মাঠে যেমন দর্শকদের আনন্দ দেন, তেমনি পারফরম্যান্স করেও নিজ দলকে উপকৃত করেন। যদিও অনেকের ধারণা গেইলের সেই আগের ধার আর নেই। তবে সবাইকে সাবধান করে ওয়েস্ট ইন্ডিজের তারকা এ ব্যাটসম্যান জানালেন, প্রতিপক্ষরা আমাকে এখনও ভয় পায়। তবে এখনকার তরুণদের বিপক্ষে খেলাটাও সহজ নয় বলে জানিয়ে দিলেন তিনি।

৩৯ বছর বয়সী গেইল এবার ক্যারিয়ারের পঞ্চম বিশ্বকাপ খেলতে যাচ্ছেন। যেখানে ১৯৯৯ সালের সেপ্টেম্বরে ওয়ানডেতে অভিষেক হয়েছিল তার। এই বিশ্বকাপে সবচেয়ে বয়সী ক্রিকেটারদের একজন তিনি। এছাড়া বিশ্বকাপ খেলার দিক থেকে সবচেয়ে অভিজ্ঞ এই ক্যারিবিয়ান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের আন-অফিসিয়াল ম্যাচের আগে গেইল বলেন, ‘তরুণদের কথা আমার মাথায় আছে। তবে একটা সময়ের মতো এটা এখন আর সহজ না। আমি আরও দ্রুত ছিলাম। তবে তারা সতর্ক। তারা জানে ‘ইউনিভার্স বস’ কি করেত পারে। আমি নিশ্চিত এটা তারা তাদের মাথায় রাখবে। তারা সবচেয়ে ভয়ংকর ব্যাটসম্যানকে এবার দেখতে যাচ্ছে।’

বাঁহাতি তারকা আরও বলেন, ‘তাদের ক্যামেরায় জিজ্ঞেস করুন। তারা বলবে, তারা ভয় পায় না। তবে আপনি তাদের কাছে ক্যামেরার পেছনে জানতে চান, তারা বলবে, হ্যাঁ এই সেই ব্যক্তি। কিন্তু আমি এটা উপভোগ করি। আমি সবসময়ই ফাস্ট বোলারদের বিরুদ্ধে ব্যাট করাটা পছন্দ করি। যখন তুমি সেই দলে, আমি সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।’

বিশ্বকাপের পর অবসরের ঘোষণা দেওয়া গেইল আসরটির আগে সর্বশেষ সিরিজে দুর্দান্ত ব্যাটিং করেছেন। চার ম্যাচে ১০৬ গড়ে ৪২৪ রান করেছেন। যেখানে ছিল ৩৯টি ছক্কার মার।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, মে ২২, ২০১৯
এমএমএস

আক্ষেপটা লিটনের জন্য
পয়েন্ট টেবিলে পাঁচে উঠে গেলো বাংলাদেশ
বাংলাদেশকে জিতিয়ে ম্যাচ সেরা সাকিব
বিশ্বকাপে বেশি রান তাড়ায় জয়ে প্রথম ৩টির ২টিই বাংলাদেশের
সাকিবের প্রশংসায় পঞ্চমুখ আকাশ চোপড়া


কর্ণফুলীতে ডুবে কিশোরের মৃত্যু
টাইগারদের রেকর্ড জয়ের কীর্তি গড়লেন সাকিব-লিটন
দ্বিতীয় সেঞ্চুরি করে মাহমুদউল্লাহর পাশে সাকিব 
বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব
আদালতে মারা গেলেন মিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মুরসি