নারীদের সচেতন করতে উদ্যোগ নেবো: বর্ণালী

সুদীপ চন্দ্র নাথ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বর্ণালী গোস্বামী। ছবি: বাংলানিউজ

আগরতলা: ত্রিপুরা রাজ্য নারী কমিশনের নতুন চেয়ারপারসন হিসেবে নির্বাচিত হয়েছেন বর্ণালী গোস্বামী। গত ৯ জুলাই তিনি নির্বাচিত হয়েছেন।

শনিবার (২১ জুলাই) ত্রিপুরা রাজ্য নারী কমিশনের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব নেওয়ার পর তিনি রাজধানীর মেলারমাঠ এলাকার অফিসে বাংলানিউজের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি নারীদের কল্যাণে তার নানা পরিকল্পনার কথা জানান।

বাংলানিউজের পক্ষ থেকে তার জানতে চাওয়া হয় সাবেক সরকারের সময়ের চেয়ে নতুন সরকারের সময় নারী সংক্রান্ত অপরাধ রাজ্যে বেড়েছে, না কমেছে? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, মাত্র কয়েকদিন হয়েছে তিনি এসেছেন, তাই এ মুহূর্তে তুলনামূলকভাবে বিশ্লেষণাত্মক তথ্য এখনো তার হাতে আসেনি। তবে নতুন সরকার যেভাবে কঠোর হাতে প্রশাসনকে নিয়ন্ত্রণ করছে, এতে নিশ্চিতভাবে বলা যায় আগের তুলনায় বর্তমানে রাজ্যে সব ধরনের অপরাধের মাত্রা কমেছে। আগামী দিনে এ মাত্রা আরও কমবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

বর্ণালী বলেন, নারী কমিশনের চেয়ারপারসন হিসেবে নতুন করে যোগদান করলেও দীর্ঘবছর ধরে তিনি নারীদের কল্যাণে কাজ করে আসছেন।

তিনি আরও বলেন, আগে নারী সংক্রান্ত অপরাধ হলে তার কোনো নিষ্পত্তি হতো না। তবে এখন নারী সংক্রান্ত দু’একটি অপরাধের ঘটনা ঘটলে তা দ্রুত নিষ্পত্তি করার জন্য তিনিসহ গোটা নারী কমিশন কাজ করবে।

অপরাধ সংঘটিত হওয়ার চেয়ে কি কি করলে অপরাধ সংঘটিত হবে না, বা অপরাধ এড়ানো যাবে, এ বিষয়টির উপর তিনি বেশি গুরুত্ব দেবেন বলে জানান।

অপরাধ যাতে সংঘটিত না হয়, আর যদিও বা হয়, তবে কি করা উচিত এ বিষয়ে নারীদের সচেতন করতে তিনি রাজ্যের নানা জায়গায় আইনি সচেতনতা শিবির করবেন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, জুলাই ২১, ২০১৮
এসসিএন/আরবি

শিয়াল মারার ফাঁদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজনের মৃত্যু
শিল্পকলা একাডেমিতে পাক্ষিক 'বিশ্বসাহিত্য পরিক্রমা' 
ডামুড্যায় ৪শ’ পরিবার পেলো নতুন বিদ্যুৎ সংযোগ 
মালয়েশিয়ায় কর্মী পাঠানোর সুযোগ পাচ্ছে সব এজেন্সি
খালেদার জন্মদিনে কেকের বদলে দোয়া
বিএনপি ক্ষমতায় এলে ফের রাষ্ট্রীয় সন্ত্রাসের উত্থান হবে
এবার ঈশ্বরগঞ্জে ভিজিএফের ২৬৭ বস্তা চাল জব্ধ
বিরিয়ানির দোকানে অভিযান, কারাদণ্ড-জরিমানা
‘এ সরকারের আমলে দেশে সব পর্যায়ে উন্নয়ন হয়েছে’
ইবির ভর্তি পরীক্ষায় সংযুক্ত হলো লিখিত পরীক্ষা