আগরতলায় হচ্ছে এআইআইএমএসের শাখা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস’র একটি শাখা

আগরতলা: ত্রিপুরা রাজ্যেও নির্মাণ হতে যাচ্ছে ‘অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস’র (এআইআইএমএস) শাখা। ভারতের কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় দুইশ’ একর জমির ওপর এই প্রতিষ্ঠান স্থাপনের প্রাথমিক অনুমোদন দিয়েছে।

ত্রিপুরা রাজ্য সরকার রাজধানী আগরতরলার পার্শ্ববর্তী খয়েরপুর এলাকার বোজংনগরে সেই দুইশ’ একর জায়গা নির্ধারণ করেছে। বুধবার (১৮ জুলাই) মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ওই জায়গাটি ঘুরে দেখেন। সরকারি কর্মকর্তারা জমির ম্যাপসহ অন্যান্য সুবিধার কথা বুঝিয়ে বলেন তাকে। 

জমি পরিদর্শন শেষে মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বলেন, নির্বাচনী প্রচারণায় বিজেপির প্রতিশ্রুতি ছিল রাজ্যে তাদের সরকার প্রতিষ্ঠিত হলে এআইআইএমএস স্থাপন করা হবে। নতুন সরকার গঠনের পর এ বিষয়ে কেন্দ্রে প্রস্তাব পাঠানো হয়। ভারত সরকারের স্বাস্থ্যমন্ত্রী তা স্থাপনের অনুমোদন দিয়েছেন। তাই এখন রাজ্য সরকার দ্রুত জমি চিহ্নিত করে ভারত সরকারের হাতে তুলে দেবে। 

মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এআইআইএমএস স্থাপনের জায়গাটি ঘুরে দেখেনমুখ্যমন্ত্রীর আশা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন মন্ত্রিসভা ত্রিপুরায় এআইআইএমএস স্থাপনের চূড়ান্ত অনুমতি দেবেন। 

বিপ্লব দেব আরও জানান, ত্রিপুরা রাজ্যে এটি স্থাপন হলে একদিকে যেমন রাজ্যবাসী উপকৃত হবেন, তেমনি প্রতিবেশী রাজ্য অাসাম এবং প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশের মানুষও উপকৃত হবেন। কারণ বাংলাদেশ থেকে বহু মানুষ চিকিৎসা সেবা নিতে অনেক অর্থ ও সময় নষ্ট করে দক্ষিণ ভারতের চেন্নাই যান। এখানে এআইআইএমএস হলে তারা অতি অল্প খরচে ও দ্রুত চিকিৎসা পরিষেবা নিতে পারবেন ত্রিপুরায় এসে। আখাউড়া সীমান্ত পার হলেই ত্রিপুরা রাজ্যে খুব সহজে এসে বাংলাদেশের মানুষ চিকিৎসা সেবা নিতে পারবেন।

এটি স্থাপন হলে উন্নত পরিষেবার পাশাপাশি রাজ্যের সাধারণ মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। এসময় তার সঙ্গে ছিলেন রাজ্যের মুখ্য সচিব সঞ্জিব রঞ্জনসহ শীর্ষ কর্মকর্তারা। 

বাংলাদেশ সময়: ০৮৩৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
এসসিএন/এএটি/এইচএ/

শিয়াল মারার ফাঁদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একজনের মৃত্যু
শিল্পকলা একাডেমিতে পাক্ষিক 'বিশ্বসাহিত্য পরিক্রমা' 
ডামুড্যায় ৪শ’ পরিবার পেলো নতুন বিদ্যুৎ সংযোগ 
মালয়েশিয়ায় কর্মী পাঠানোর সুযোগ পাচ্ছে সব এজেন্সি
খালেদার জন্মদিনে কেকের বদলে দোয়া
বিএনপি ক্ষমতায় এলে ফের রাষ্ট্রীয় সন্ত্রাসের উত্থান হবে
এবার ঈশ্বরগঞ্জে ভিজিএফের ২৬৭ বস্তা চাল জব্ধ
বিরিয়ানির দোকানে অভিযান, কারাদণ্ড-জরিমানা
‘এ সরকারের আমলে দেশে সব পর্যায়ে উন্নয়ন হয়েছে’
ইবির ভর্তি পরীক্ষায় সংযুক্ত হলো লিখিত পরীক্ষা