এবার শ্রীমন্তপুর সীমান্তে যাত্রী হয়রানির অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীমন্তপুর ভারত-বাংলাদেশ সীমান্তের ইন্টগ্রেটেড ডেভলাপমেন্ট কমপ্লেক্স

আগরতলা: আখাউড়া ইন্টিগ্রেটেড চেকপোস্টের পর এবার ত্রিপুরার সিপাহীজলা জেলার শ্রীমন্তপুর ভারত-বাংলাদেশ সীমান্তের ইন্টগ্রেটেড ডেভলাপমেন্ট কমপ্লেক্সে (আইডিসি) যাত্রী হয়রানির অভিযোগ উঠেছে। 

সোমবার (১৬ জুলাই) বাংলানিউজের কাছে অভিযোগ করেন আগরতলার বাসিন্দা পূর্ণিমা দেবনাথ। তিনি জানান, গত ৫ জুলাই পরিবারের সদস্যদের নিয়ে তিনি বাংলাদেশে আত্মীযের বাড়ি যান। যাওয়ার পথে ইমিগ্রেশন অফিসের কর্মকর্তাদের হাতে হয়রানির শিকার হতে হয়। 

তিনি বলেন, ফরম পূরণ করার সময় একটা জায়গায় ফ্লাইট লেখা ছিল। আমরা যেহেতু ফ্লাইটে যায়নি সেহেতু সে জায়গাটা ব্ল্যাঙ্ক ছেড়ে দেই। এই জায়গায় বাই রোড না লেখার শাস্তি হিসেবে গালিগালাজ ও ছোট বাচ্চাদের নিয়ে প্রচণ্ড গরমে দেড় ঘণ্টা বসিয়ে রাখা হয়। ওই সময় এক রিটায়ার্ড ভদ্রলোক ক্যাপিটেল লেটারে নাম না লিখে স্মল লেটার ব্যবহার করায় উনার সঙ্গেও খুব বাজে ব্যবহার করেছে।

তিনি বলেন, সাধারণ নাগরিকদের বিনা কারণে হয়রানি করার জন্য তীব্র প্রতিবাদ জানাই। আশা করি, ভবিষ্যতে আর কারো সঙ্গে এতো বাজে ব্যবহার করার সাহস যেন না পায়। ওদের শাস্তি হওয়া প্রয়োজন।

বাড়ি ফিরে এসে পূর্ণিমা তার এই হয়রানির কথা সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেন। এরপর ইমিগ্রেশনে এসব কর্মচারীদের আচরণের বিরুদ্ধে তীব্র সমালোচনার ঝড় শুরু হয়েছে।

কয়েকদিন আগে আখাউড়া আইসিপি'তে ডলার এড্রোসমেন্টের নামে বাংলাদেশ থেকে আসা পর্যটকদের অহেতুক হয়রানি করে কর্মকর্তারা। বাধ্য হয়ে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এই হয়রানি বন্ধের নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ১৭ জুলাই, ২০১৮
এসসিএন/আরআর

ঈদযাত্রার দ্বিতীয় দিনেও ট্রেনের শিডিউল বিপর্যয়
‘মোরা তো কফাল ঠিহা মাছ পাই’
খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা
ইতিহাস লেখার অপেক্ষায় মারিয়া-তহুরারা
ঘরে ফিরতে কমলাপুরে জনসমুদ্র
বিনিয়োগকারীদের পুঁজি বেড়েছে ৬ হাজার কোটি টাকা
কুষ্টিয়ার মিরপুরে যুবকের মরদেহ উদ্ধার
গাবতলী পশুর হাটে জমে ওঠেনি বেচাকেনা
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে পারের অপেক্ষায় ২০০ গাড়ি
হারিয়ে যাচ্ছে ‘হলদে-পা হরিয়াল’