বিজেপির প্রতি আইপিএফটি'র ভ্রান্ত ধারণা দূর হবে: প্রতিমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিজেপি’র ত্রিপুরা প্রদেশ সম্পাদিকা প্রতিমা ভৌমিক। ছবি: বাংলানিউজ

আগরতলা: বিজেপি’র ত্রিপুরা প্রদেশ সম্পাদিকা প্রতিমা ভৌমিক বলেছেন, ত্রিপুরা রাজ্যের ইনডিজেনাস পিপলস ফ্রন্ট অব ত্রিপুরা’র (আইপিএফটি) নেতাদের আগামী লোকসভা নির্বাচন নিয়ে বিজেপি'র প্রতি যে ভ্রান্ত ধারণা সৃষ্টি হয়েছে তা দূর হয়ে যাবে।

এদিকে ত্রিপুরা রাজ্যের ক্ষমতাসীন দলের জোট আইপিএফটি সম্প্রতি ঘোষণা দিয়েছে তারা ২০১৯ সালের ভারতের লোকসভা নির্বাচনে ত্রিপুরা রাজ্যে একাই নির্বাচন করবে। 

সম্প্রতি পশ্চিম ত্রিপুরা ও পূর্ব ত্রিপুরা আসনের আইপিএফটি নেতা মঙ্গল দেববর্মা এক সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, ত্রিপুরা রাজ্য থেকে পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভায় দুটি আসন রয়েছে। নিয়ম অনুসারে জোটের নেতাদের সঙ্গে আলোচনা করে আসন দুটিতে প্রার্থী দেওয়ার কথা ছিল। কিন্তু বিজেপি তা করেনি। এমন কী তারা নিজেরাই বৈঠক করে লোকসভা নির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে।

শুক্রবার (৬ জুলাই) বিজেপি'র ত্রিপুরা প্রদেশ সম্পাদিকা প্রতিমা ভৌমিক এ বিষয়ে বাংলানিউজকে বলেন, ত্রিপুরা রাজ্যের বিজেপি ও আইপিএফটি জোট সরকারের মধ্যে কোনো দ্বন্দ্ব নেই। ত্রিপুরা রাজ্য মন্ত্রিসভায় আইপিএফটি দল থেকে দুইজন গুরুত্বপূর্ণ মন্ত্রী রয়েছেন এবং তারা খুব দক্ষতার সঙ্গে ও সুন্দরভাবে দায়িত্ব পালন করে সরকারের কাজে সহযোগিতা করছেন। তবে আইপিএফটি দলের কিছু নেতাদের মধ্যে হয়তো কিছু ভ্রান্ত ধারণার সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, গত ৩০ জুন মনিপুর রাজ্যের রাজধানী ইম্ফল শহরে বিজেপি'র সর্ব ভারতীয় সভাপতি অমিত সাহ'র নেতৃত্বে উত্তরপূর্ব ভারতের নেতাদের নিয়ে বৈঠক হয়। এ সময় আগামী লোকসভা নির্বাচনের বিষয়ে আলোচনা হয়েছে। তবে এটা দলীয় ব্যাপার। তাই সেখানে সরিক দলের সদস্যদের ডাকা হয়নি। 

লোকসভা নির্বাচনে প্রার্থী বাছাইয়ের বিষয়ে প্রতিমা বলেন, বিজেপি সর্ব ভারতীয় দল নির্বাচনে প্রার্থীর মনোনয়নের বিষয় ও জোটের বিষয় সর্ব ভারতীয় নেতারা ঠিক করেন। আইপিএফটি একটি রাজনৈতিক দল তাদের নিজস্ব চিন্তাধারা থাকতেই পারে। তবে আইপিএফটি নেতাদের একাংশের মধ্যে যে ভ্রান্ত ধারণা সৃষ্টি হয়েছে তা দূর হবে বলে আশাবাদী প্রতিমা।  

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৮
এসসিএন/আরআইএস/

রপ্তানিতে প্রাণ-আরএফএলের চার পদক
কচুয়ায় সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত
হজক্যাম্পে হাইকমোড সংকটে দুর্ভোগে যাত্রীরা!
‘আমার মণি সাধারণ ছাত্র’
শিক্ষক-শিক্ষার্থীদের কর্মসূচিতে পাল্টা আক্রমণ নজিরবিহীন
এমসিকিউ বাদ, দেড় ঘণ্টার লিখিত পরীক্ষায় ভর্তি জবিতে
বলিউড তারকাদের কে ফ্রান্স, কে ক্রোয়েশিয়া
বিসিসি নির্বাচনে ১১ কেন্দ্রে ইভিএম
নতুন সংবিধানে ব্যক্তিগত সম্পত্তির অনুমোদন দেবে কিউবা
মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদে খুবিতে শিক্ষার্থীরা