স্কুল পরিদর্শনে ত্রিপুরার শিক্ষামন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্কুল পরিদর্শনে ত্রিপুরার শিক্ষামন্ত্রী। ছবি: বাংলানিউজ

আগরতলা: ত্রিপুরা রাজ্যের শিক্ষা ব্যবস্থার হাল হকিকত জানতে মঙ্গলবার (৩ জুলাই) আকস্মিকভাবে আগরতলার একাধিক স্কুল পরিদর্শন করেন শিক্ষা দফতরের মন্ত্রী রতন লাল নাথ।

এদিন প্রথমে তিনি রাজধানীর বনেদী স্কুল শিশু বিহারে যান। এরপর বালিকা বোজং স্কুলে ও বাণী বিদ্যাপীঠ স্কুলে যান তিনি। এসময় স্কুলের প্রধান শিক্ষক, শিক্ষক, অন্যান্য কর্মচারীদের সঙ্গে কথা বলে তাদের সুবিধা অসুবিধার কথা জেনে নেন মন্ত্রী। সমস্যার বিষয়গুলো লিখে রাখার জন্য কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি। 

মন্ত্রী বিভিন্ন ক্লাসে ক্লাসে গিয়ে ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলে তাদের সমস্যার কথা, সুবিধা-অসুবিধার কথা জানার চেষ্টা করেন। এমনকি স্কুলের টয়লেট, খাবার পানি ও মধ্যাহ্ন ভোজের জায়গা ঘুরে দেখেন। খাবারের মানও পরীক্ষা করে দেখেন ও রাঁধুনিদের সঙ্গে কথা বলেন। শিক্ষকদের সঙ্গে ছাত্রছাত্রীদের কথাবার্তার মিল আছে কিনা তা মিলিয়ে দেখেন। স্কুলের রুটিন নিয়মিত মেনে চলা হচ্ছে কিনা তাও দেখা হয়।

শিক্ষা ব্যবস্থা নিয়ে সংবাদ মাধ্যমের কাছে তিনি বলেন, বিগত সরকার ২৫ বছরে শিক্ষা ব্যবস্থাকে তলানিতে নিয়ে গিয়েছে। এই বেহাল অবস্থা থেকে শিক্ষা ব্যবস্থাকে উদ্ধারের চেষ্টা চলছে। আশ্চর্যের বিষয় স্কুলের একাদশ শ্রেণির ভারতের রাষ্ট্রপতির নাম বলতে পারেনি। রাজধানীর স্কুলের যদি এই হাল হলে গ্রামের স্কুল অবস্থা আরও ভয়াবহ হওয়ার কথা।

তবে এদিন কাউকে বরখাস্ত করেননি মন্ত্রী। পরবর্তী সময়ে তিনি আবারও না জানিয়ে স্কুল পরিদর্শন করবেন বলে জানান।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুলাই ৩, ২০১৮
এসসিএন/এনএইচটি

ঝিকরগাছা উপজেলা চেয়ারম্যান সাবিরার ৬ বছরের কারাদণ্ড
অভিমান ভুলে
থাই খুদে ফুটবলারদের দেখতে পেলেন স্বজনরা
সীতাকুণ্ডে অস্ত্রসহ শিবির নেতা গ্রেফতার
অরফানেজে খালেদার ১৯ জুলাই পর্যন্ত জামিন, শুনানি মুলতবি
এবার ইনজুরিতে শফিউল
ত্রিপুরায় গাঁজাসহ পাচারকারী আটক
ইয়াবার ভুক্তভোগী মিয়ানমারও, সীমান্তে মাইন থাকলে অপসারণ
রাজনীতির ময়দানে নামছেন রীতেশ!
শেয়ার কিনবেন অগ্রণী ইন্স্যুরেন্সের পরিচালক