শাহ মখদুমে ফের পাখা মেলছে নভোএয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা-রাজশাহী রুটে ওড়ছে নভোএয়ার। ছবি: সংগৃহীত

রাজশাহী: বন্ধ হওয়ার এক বছর পর রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে ফের পাখা মেলতে যাচ্ছে নভোএয়ার। পহেলা এপ্রিল থেকে রাজশাহী রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা শুরু করবে দেশের বেসরকারি এয়ারলাইন্সটি।

বাংলাদেশ বিমান ও ইউএস-বাংলার পাশাপাশি আরও একটি বাড়তি ফ্লাইট পেতে যাচ্ছে রাজশাহী-ঢাকা রুটে চলাচলকারী যাত্রীরা। 

প্রতিষ্ঠানটির মার্কেটিং অ্যান্ড সেলসের সিনিয়র ম্যানেজার একেএম মাহফুজুল আলম পলাশ বাংলানিউজকে জানান, আগে রাজশাহী-ঢাকা রুটে তাদের ফ্লাইট ছিল সপ্তাহে তিনদিন। কিন্তু ক্রমবর্ধমান চাহিদা মাথায় রেখে এবার সপ্তাহের সাতদিনই ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে নভোএয়ার।

সকালে এই রুটে কোনো ফ্লাইট না থাকায় যারা এতদিন ঢাকায় গিয়ে অফিসিয়াল কাজ-কর্ম সারতে পারছিলেন না, তারা বিশেষ সুবিধা পাবেন এই ফ্লাইটে। এক্ষেত্রে আকাশপথে নভোএয়ার  ঢাকার সঙ্গে রাজশাহীর যাত্রীদের যোগসূত্র তৈরিতে নতুন মাত্রা আনতে যাচ্ছে বলেও উল্লেখ করেন প্রতিষ্ঠানটির মার্কেটিং অ্যান্ড সেলসের সিনিয়র ম্যানেজার।  

জানতে চাইলে পলাশ বলেন, আগামী ১ এপ্রিল থেকে প্রতিদিন রাজশাহী রুটে যাত্রী পরিবহন শুরু করবে নভোএয়ার। এছাড়াও গ্রীষ্মকালীন শিডিউলে ঢাকার সঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার ও সৈয়দপুর রুটে একটি করে ফ্লাইটও যুক্ত হতে যাচ্ছে বহরে।

রাজশাহী রুটের সর্বনিম্ন ভাড়া (একমুখী) দুই হাজার ৯৯৯ টাকা নির্ধারণ করেছে নভোএয়ার। ফ্লাইটটি ঢাকা থেকে সকাল সাড়ে ১০টায় রাজশাহীর উদ্দেশে ছেড়ে যাবে। পৌঁছাবে বেলা ১১টা ১৫মিনিটে। আর রাজশাহী থেকে বেলা ১১টা ৪০মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসবে। পৌঁছাবে ১২টা ২৫ মিনিটে।

এছাড়া যাত্রীদের চাহিদার কারণে নভোএয়ার গ্রীষ্মকালীন শিডিউলে আগামী ১ এপ্রিল থেকে প্রতিদিন চট্টগ্রাম রুটে ৬টি, কক্সবাজার রুটে ৪টি ও সৈয়দপুর রুটে ৪টি করে ফ্লাইট পরিচালনা করবে। 

এসব রুট ছাড়াও বর্তমানে প্রতিদিন ঢাকা থেকে সিলেট রুটে ১টি, যশোরে ৩টি এবং কলকাতায় ১টি করে ফ্লাইট পরিচালনা করে আসছে।

এর আগে ২০১৬ সালের ১ এপ্রিল রাজশাহী-ঢাকা রুটে ফ্লাইট শুরু করে নভোএয়ার এয়ারলাইন্স। ওই সময় দুপুরে সপ্তাহে তিনদিন ফ্লাইট পরিচালনা করতো বেসরকারি এ সংস্থাটি। ২০১৭ সালের ১ জানুয়ারি রাজশাহী-ঢাকার রুটে তাদের ফ্লাইট বন্ধ করে। কিন্তু যাত্রীদের চাহিদা থাকায় দ্বিগুণ শক্তি নিয়ে ফের এটিআর ৭২-৫০০ মডেলের প্লেন দিয়ে দেশের অভ্যন্তরীণ এই রুটে ফ্লাইট শুরু করতে যাচ্ছে নভোএয়ার। 

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৮
এসএস/এএ

মেয়ের গায়ে হলুদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মায়ের মৃত্যু
গুলিয়াখালীতে তরুণ পর্যটকদের হাতছানি
নাটোরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
আর নয় নিমতলী ট্র্যাজেডি, হচ্ছে আলাদা কেমিক্যাল পল্লী
ভারতবিরোধী প্রচারণায় পাকিস্তান হাইকমিশন
বরিশালে মাদক মামলায় ১ জনের যাবজ্জীবন
জামালপুরে ধেয়ে আসছে বন্যার পানি, বিপদসীমার ওপরে যমুনা
পাবনায় দুর্বৃত্তদের গুলিতে নিহত ১
বরিশালে ধারালো অস্ত্রসহ আটক ৩
মৃত ব্যক্তির অঙ্গ সংযোজন বাস্তবায়নের উদ্যোগ