ট্রাভেল মার্টের শেষ দিনেও মিলছে ছাড়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ট্রাভেল মার্টের শেষ দিনেও উপচেপড়া ভিড়-ছবি- জি এম মুজিবুর

ঢাকা: ট্রাভেল মার্ট-২০১৮ এর সমাপনী দিনে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ক্রেতাদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। মেলার অন্যদিনের মতো শেষদিনও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিভিন্ন ছাড়ের অফার দিচ্ছে।

তিন দিনব্যাপী এ মেলা শেষ হবে শনিবার (২৪ মার্চ) রাত ৮টায়।

৬৪টি দেশি-বিদেশি পর্যটন সংস্থা, উড়োজাহাজ পরিবহন সংস্থা, ট্রাভেল ও ট্যুর অপারেটর, হোটেল ও রিসোর্ট প্রতিষ্ঠান তাদের আকর্ষণীয় অফার নিয়ে মেলায় অংশগ্রহণ করেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসার ইনচার্জ (ট্যুর ডেভলপমেন্ট অ্যান্ড বিমান হলিডেজ) এএফএম আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, ঢাকা ট্রাভেল মার্ট উপলক্ষে জাতীয় পতাকাবাহী আকাশসেবা সংস্থাটি ঢাকা থেকে ব্যাংকক, সিঙ্গাপুর, ইয়াঙ্গুন, কুয়ালালামপুর, কলকাতা ও কাঠমাণ্ডু রুটে ইকোনমি ক্লাসের ওয়ানওয়ে ও রিটার্ন টিকিটে ২০ শতাংশ ছাড় দিয়েছে। এছাড়া মেলা থেকে টিকিট কিনলে বিমান লয়্যালটি ক্লাবের পক্ষ থেকে ৫০০ মাইল ফ্রি অ্যাওয়ার্ড দেওয়া হচ্ছে।

তিনি বলেন, তিনদিনের মেলায় শনিবার রাত ৮টার মধ্যে ৫০ লাখ টাকার টিকিট বিক্রির আশা করছি। শুক্রবার (২৩ মার্চ) টিকিট বিক্রি হয়েছে ৩৫ লাখ টাকার। প্রথম দিন বৃহস্পতিবার (২২ মার্চ) বিক্রি হয়েছে ৪৫ লাখ টাকার টিকিট।

তিনি জানান, ঢাকা ট্রাভেল মার্টে ঢাকা-কলকাতা-ঢাকা রুটে সব ধরনের ট্যাক্সসহ ১০ হাজার ২২৬ টাকা, ঢাকা-কাঠমাণ্ডু-ঢাকা রুটে ১৫ হাজার ১৮৯ টাকা, ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা রুটে ২৪ হাজার ২৯৬ টাকা, ঢাকা-ব্যাংকক-ঢাকা রুটে ১৭ হাজার ৬০৩ টাকা, ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ২২ হাজার ৫০২ টাকা ও ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ২০ হাজার ৪৩৮ টাকা ভাড়ায় বিমানের রিটার্ন টিকিট কেনা যাচ্ছে।

ওয়ানওয়ে টিকিটের ক্ষেত্রে রুটগুলোয় ভাড়া হবে যথাক্রমে ৫ হাজার ৫৮১, ১১ হাজার ২০২, ১৭ হাজার ৮৫, ১৩ হাজার ৯৭৩, ১৮ হাজার ৭৯৯ ও ১৬ হাজার ১৫৫ টাকা।

মেলায় ইউএস-বাংলা এয়ারলাইন্সের এক্সিকিউটিভ সেলস কর্মকর্তা ইশতি আহমদ বলেন, মেলায় আমরা ব্যাপক সাড়া পেয়েছি। বৃহস্পতিবার, শুক্রবার বিভিন্ন অফারে বেশ কিছু বুকিং হয়েছে। শনিবার শেষ বুকিং আরও বেশি হবে বলে আশা করছি।

তিনি জানান, ঢাকা থেকে ব্যাংকক, কুয়ালালামপুর টিকিটে ২৫ শতাংশ,  সিঙ্গাপুরে ২০, কলকাতা ১০ শতাংশ ডিসকাউন্ট দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। তাছাড়া চট্টগ্রাম-কলকাতা রুটে ২০ শতাংশ এবং অভ্যন্তরীণ সব ফ্লাইটে ১০ শতাংশ ডিসকাউন্ট দেওয়া হয়েছে।

নভোএয়ারের এক্সিকিউটিভ (সেলস) কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, এবার মেলায় আমরা কোনো ডিসকাউন্ট দেইনি। তবে কক্সবাজার তিনদিন-দুইরাতের একটি ভ্রমণ প্যাকেজ রাখা হয়েছে। ছয় মাসের প্যাকেজে প্রতিমাসে ১৭৭৭ টাকা কিস্তিতে এ প্যাকেজ নেওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৮
কেজেড/জেডএস

বিজনেস কমিউনিটি ফ্রেন্ডলি হবে চট্টগ্রাম বন্দর
কমলনগরে কালবৈশাখী ঝড়ের কবলে বিদ্যালয়
মোটরসাইকেল রফতানিতে ৫ বছর কর রেয়াত চান উদ্যোক্তারা
৩২ ধারা নিয়ে সম্পাদকদের দাবি যৌক্তিক: আইনমন্ত্রী
ফতুল্লায় মাদকদ্রব্যসহ ৫ মাদক বিক্রেতা আটক
মোস্তাফিজে আস্থা রাখছেন জহির খান
দাবাং থি'তে মৌনির ১৫ মিনিট
শুক্রবার কেন্দ্রীয় ১৪ দলের সভা
কানের বিচারক প্যানেলে নারীদের প্রাধান্য
যেভাবে সম্পর্কের ইতি টানবেন 

Alexa