পর্যটন মেলায় দ্বিতীয় দিনে উপচেপড়া ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পর্যটন মেলায় দর্শনার্থীদের ভিড়-শাকিল আহমেদ

ঢাকা: আন্তর্জাতিক পর্যটন মেলার দ্বিতীয় দিনে সকাল থেকেই দর্শনার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। শুক্রবার (২৩ মার্চ) সকাল থেকেই প্রতিটি স্টলেই ছিল দর্শনার্থীদের উপস্থিতি।

বৃহস্পতিবার (২২ মার্চ) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলার উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল।

শুক্রবার মেলায় দেখা গেছে, কেউ এয়ার টিকিট কেউবা হোটেল বুকিং দিচ্ছেন। আবার কেউ বিভিন্ন প্যাকেজে ভ্রমণের জন্য বুকিং দিচ্ছেন। 

আর মেলা উপলক্ষে হোটেলে এয়ার টিকিটে চলছে ছাড়ের ছড়াছড়ি। তিন দিনব্যাপী মেলা শেষ হবে আগামী শনিবার (২৪ মার্চ)।

পর্যটন শিল্পের প্রসারে ভ্রমণবিষয়ক পাক্ষিক দি বাংলাদেশ মনিটর ১৫তম বারের মতো এই মেলার আয়োজন করেছে।

এই মেলায় বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৪৮টি প্রতিষ্ঠান ৫টি প্যাভিলিয়ন ও ৬০টি স্টলে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করছে। মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে জাতীয় আন্তর্জাতিক পর্যটন সংস্থা, বিমান সংস্থা, ট্রাভেল ও ট্যুর অপারেটর, হোটেল ও রিসোর্ট, পর্যটন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান ও অনলাইন বুকিং পোর্টাল।

এবারের মেলায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন সংস্থা, নেপাল ট্যুরিজম বোর্ড, ট্যুরিজম অথরিটি অব থাইল্যান্ড, শ্রীলঙ্কা ট্যুরিজম প্রমোশন ব্যুরোর মতো ৫টি জাতীয় পর্যটন সংস্থা অংশ নিয়েছে। এছাড়া বাংলাদেশের ৪টি এয়ারলাইন্স এবারের মেলায় অংশ নিয়েছে।

মেলা চলবে আগামী ২৪ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা উন্মুক্ত থাকবে। প্রবেশমূল্য রাখা হয়েছে জনপ্রতি ৩০ টাকা। মেলার শেষদিন অর্থাৎ ২৪ মার্চ সন্ধ্যা সাড়ে ৭টায় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। র‌্যাফেল ড্র বিজয়ীদের জন্য রয়েছে দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যের এয়ার টিকেট, ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে রাত্রিযাপন, লাঞ্চ ও ডিনার কুপন।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মার্চ ২৩, ২০১৮
এসএম/আরআর

আশুরায় হুমকি নেই, প্রস্তুত থাকবে সোয়াট-বোম্ব ডিসপোজাল
আমি নিশ্চিত এবার জাতীয় পার্টি ক্ষমতায় যাবে: এরশাদ
সাকিবের ভিত্তিহীন সংবাদে বিসিবির ক্ষোভ
দোকানের সামনে গাড়ি রাখায় চালককে পিটিয়ে হত্যার অভিযোগ
গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইনম্যানের মৃত্যু
আইনগত বিষয়ে যুক্তিতর্ক তুলে ধরছেন আসামিপক্ষ
হাইকোর্টে শহিদুল আলমের জামিন আবেদন
বেনাপোলে যাত্রীর পায়ুপথে স্বর্ণের বার, আটক ১ 
উন্মোচিত হলো চন্দ্র ভ্রমণে পর্যটকবাহী রকেট
কসবায় জামায়াত নেতা গ্রেফতার