পর্যটন বিকাশে গলফ টুর্নামেন্ট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কেক কেটে টুর্নামেন্টের উদ্বোধন করছেন অতিথিরা। ছবি: ডিএইচ বাদল / বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশের অপার সম্ভবনাময় পর্যটন শিল্পকে বিশ্বে তুলে ধরতে নড়াইলের অরুণিমা রিসোর্টে গলফ টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে। আগামী ২৪ নভেম্বর (শুক্রবার) সেখানে দিনব্যাপী এই টুর্নামেন্টে দেশ-বিদেশের গলফাররা অংশ নেবেন। 

শনিবার (১৮ নভেম্বর) রাজধানীর মহাখালীতে হোটেল অবকাশের ব্যাংকুয়েট হলে টুর্নামেন্টর উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

অরুণিমা রিসোর্ট গলফ ক্লাব কমিটির চেয়ারম্যান  মেজর জেনারেল (অব.) আবদুর রশীদের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিডিয়া বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী,  বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজ জামান খান কবির, বাংলাদেশ গলফ ফেডারেশনের যুগ্মসচিব ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ওবায়দুল হক, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই-এর পরিচালক আমজাদ হোসেন,  অরুণিমা রিসোর্ট গলফ ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খবির উদ্দিন আহমেদ এবং স্পন্সর কোম্পানি ভিসা থিং এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফেরদৌস আল মুত্তাকিন প্রমুখ। 
 
টুর্নামেন্টের উদ্বোধন শেষে ইকবাল সোবহান চৌধুরী বলেন, প্রথমবারের মতো ঢাকা থেকে বের হয়ে গ্রামীণ পরিবেশে গলফ টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। পর্যটন শিল্পের বিকাশে এভাবে ব্যক্তি উদ্যোক্তরা এগিয়ে এলে দ্রুতই বিশ্বে বাংলাদেশের পর্যটন শিল্প প্রসার লাভ করবে।
 
‘বিশ্বের যেসব দেশে পর্যটন শিল্প অর্থনীতিতে অবদান রাখছে তার পেছনে রয়েছে ব্যক্তি খাতের বিনিয়োগ। পর্যটন খাতে বেসরকারি বিনোয়োগকারীদের যত আকৃষ্ট করা যাবে, ততই এই শিল্পের জন্য মঙ্গলকর। সরকার শুধু বিনিয়োগকারীদের আস্থা অর্জন ও নীতিমালা করে সহযোগিতা করবে।’
 
তিনি বলেন, গলফ টুর্নামেন্টে বিদেশি গলফাররাও অংশ নেন। বাংলাদেশে এ ধরনের টুর্নামেন্ট আয়োজন করলে বিশ্বে এখানকার পর্যটনকে তুলে ধরা সম্ভব হবে। এ ধরনের টুর্নামেন্ট যত বেশি হবে ততই পর্যটন বিকাশ লাভ করবে।
 
আখতারুজ জামান খান কবির বলেন, ‘আমাদের একদিকে যেমন প্রাকৃতিক সম্পদ রয়েছে, তেমনি মানবসম্পদও রয়েছে। এই দুই সম্পদকে কাজে লাগাতে পারলে দেশের পর্যটন খাত দ্রুত বিকাশ লাভ করবে।’ 

বাংলাদেশ গলফ ফেডারেশনের  সহযোগিতায়   প্রথমবারের মতো এ টুর্নামেন্টের আয়োজন করতে করছে অরুণিমা রিসোর্ট গলফ ক্লাব। যা ক্রীড়াঙ্গণের পাশাপাশি পর্যটন শিল্পের বিকাশেও নতুন দ্বার উন্মোচন করবে বলে মনে করছেন আয়োজকরা।  
 
বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
এসএম/এমএ

যে শহরে কোটি টাকা আয় করেও গরিব!
তদবিরে বাড়তি চাল বরাদ্দ মিললেও মেলেনি বরাদ্দপত্র
বছরে ৫০ কোটি মেট্রিকটন ক্ষতিকর পোকামাকড় খায় পাখি
যেভাবে চালু করবেন জিমেইলের স্মার্ট কম্পোজ
জয়পুরহাটে ২৫ কোটি টাকা ব্যায়ে বটতলী সেতুর নির্মাণ শুরু
ত্রিপুরায় নকল পণ্যের কারখানায় পুলিশের অভিযান
বরগুনায় ইয়াবাসহ যুবক আটক
ত্রিপুরার পর্যটনকেন্দ্রগুলো বিশ্বমানের করার নির্দেশ
নারায়ণগঞ্জে শাকিল হত্যাকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য আটক ২
পাবনায় চরমপন্থি দলের নেতা হারুন গ্রেপ্তার