চিটাগং ট্রাভেল মার্টে ইউএস-বাংলায় ১০ শতাংশ ছাড়

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউএস-বাংলা এয়ারলাইন্স

ঢাকা: চট্টগ্রামে অনুষ্ঠেয় তিন দিনব্যাপী চিটাগাং ট্রাভেল মার্ট-২০১৭ এর টাইটেল স্পন্সর ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ভাড়ার ওপর ১০ শতাংশ মূল্যছাড় দিচ্ছে।

বিগত বছরগুলোর ধারাবাহিকতায় চলতি বছর হোটেল পেনিনসুলায় বৃহস্পিতবার (১৬ নভেম্বর) থেকে শনিবার (১৮ নভেম্বর) পর্যন্ত নবম বারের মতো চিটাগাং ট্রাভেল মার্টের আয়োজন করেছে বাংলাদেশ মনিটর।

চিটাগং ট্রাভেল মার্টে আগত দর্শনার্থীদের জন্য প্রতিদিন র‌্যাফেল ড্র-এর পুরস্কার হিসেবে থাকছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সৌজন্যে চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম এয়ার টিকিট। 

এছাড়া চট্টগ্রামের ট্যুর অপারেটরদের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্সের আন্তর্জাতিক রুটের হলিডে প্যাকেজ বিক্রির ওপর চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটে জিরো ফেয়ার ঘোষণা করেছে। 

মেলা থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিদ্যমান সব অফারসহ যেকোনো রুটের টিকিট কেনার সুযোগ থাকছে। এছাড়া আকর্ষণ হিসেবে থাকছে মেলা থেকে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক যেকোনো রুটের টিকিট কিনলেই পাওয়া যাবে ১০ শতাংশ মূল্যছাড়।

সারাদেশের পর্যটন বিকাশে ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশ মনিটর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ও সর্বোপরি সিভিল এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম মন্ত্রণালয়ের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে। 

ইউএস-বাংলা এয়ারলাইন্স ১৭ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করার পর থেকে বাংলাদেশের অভ্যন্তরীণ রুটে যাত্রীবৃদ্ধির হার ক্রমাগত বেড়েই চলেছে। বর্তমানে অভ্যন্তরীণ রুটে মোট যাত্রীর অর্ধেকের বেশি বহন করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ইতোমধ্যে যাত্রী সাধারণের মাঝে একটি আস্থা অর্জন করতে পেরেছে এয়ারলাইন্সটি। বর্তমানে ইউএস-বাংলা ৯৮.৭ শতাং অন-টাইম ফ্লাইট পরিচালনার রেকর্ড নিয়ে সকল অভ্যন্তরীণ রুটের পাশাপাশি আন্তর্জাতিক রুটেও ফ্লাইট পরিচালনা করছে। 

প্রতিষ্ঠার তিন বছরের অধিক সময়ে প্রায় বত্রিশ হাজার ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা, যা বাংলাদেশের এভিয়েশন শিল্পে একটি রেকর্ড। বর্তমানে ইউএস-বাংলার বহরে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ সহ মোট ৭টি এয়ারক্রাফট রয়েছে। চলতি বছরের মধ্যে আরো দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এবং আগামী বছরের শুরুতে দু’টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

ইউএস-বাংলা চট্টগ্রাম থেকে সপ্তাহে কলকাতায় ছয়দিন, মাস্কাটে প্রতিদিন, দোহায় চারদিন এবং ঢাকায় প্রতিদিন ৬টি ফ্লাইট পরিচালনা করছে। ইউএস-বাংলাই একমাত্র প্রাইভেট এয়ারলাইন্স যা দেশের অভ্যন্তরে সকল বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা করছে। বর্তমানে ঢাকা থেকে কলকাতা, কাঠমান্ডু, দোহা, মাস্কাট, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক রুটেও ফ্লাইট পরিচালনা করছে এয়ারলাইন্সটি।

অনটাইম ফ্লাইট অপারেশন ও ইন-ফ্লাইট সার্ভিসের জন্য ইউএস-বাংলা এয়ারলাইন্স প্যাসিফিক এশিয়া ট্রাভেল অ্যাসোসিয়েশন (পাটা) ২০১৬ সালের বেস্ট এয়ারলাইন্সের স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়া ২০১৪ থেকে ২০১৬ সালে বাংলাদেশে বিমান পরিবহন খাতে সেরা সার্ভিসের কারণে পর পর তিনবছর বেস্ট ডমেস্টিক এয়ারলাইন্স পুরস্কারে ভূষিত হয়েছে ইউএস-বাংলা। 

বাংলাদেশের সেরা এয়ারলাইন্সের পুরস্কার অর্জনের পর এখন ইউএস-বাংলা’র লক্ষ্য এশিয়ার একটি শ্রেষ্ঠ এয়ারলাইন্সের খেতাব অর্জন করে বাংলাদেশের জন্য সুনাম বয়ে নিয়ে আসা।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
এমজেএফ

ডিজিকনে কাস্টমার সার্ভিস রিপ্রেজেন্টেটিভ নিয়োগ
রাজশাহীতে ধানের শীষের প্রচারণায় ককটেল বিস্ফোরণ, আহত ৫
অন্য পাখিদেরও মা ‘ফটিকজল’
বেনাপোলে অস্ত্র-গুলি উদ্ধার
জানা-অজানা: বিশ্বকাপ ফুটবল ২০১৮
জহরলাল হাজারীর মা আর নেই
রূপনগরে বাস-লেগুনা সংঘর্ষে শিশুসহ নিহত ৩
বেনাপোল বন্দরে বিজিবি প্রত্যাহারে বাণিজ্য সচল
‘ক্রোয়েশিয়া খেলে ফাইনাল, আমরা খেলি হিন্দু-মুসলিম’
বিসিসি নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে তিন ভাইবোন