সিআরপির হুইলচেয়ার বাস্কেটবল টিম ইউএস-বাংলায় কাঠমান্ডুতে

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) হুইলচেয়ার বাস্কেটবল টিম

ঢাকা: আন্তর্জাতিক বাস্কেটবল টুর্নামেন্টে অংশ নিতে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) হুইলচেয়ার বাস্কেটবল টিম ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে নেপালের কাঠমান্ডু পৌঁছেছে।

সোমবার (১৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইউএস-বাংলার বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটে যাত্রা করে নেপালের স্থানীয় সময় দুপুর ২টা ১৫ মিনিটে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

দলের কর্মকর্তা সেলিম রহমান, সহকারী রিহ্যাব ম্যানেজার, সিআরপি ইউএস-বাংলা সম্পর্কে বলেন, আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণের পরিকল্পনায় ইউএস-বাংলা এয়ারলাইন্সকে বেছে নেওয়ার কারণ সময়ানুবর্তিতা, আরামদায়ক আসন ব্যবস্থা ও ইন-ফ্লাইট সার্ভিস। ইউএস-বাংলায় ভ্রমণ করতে পেরে পুরুষ ও নারী বাস্কেটবল সদস্যরা অত্যন্ত আনন্দিত।

সিআরপি বাস্কেটবল সদস্যদের ভ্রমণ স্বাচ্ছন্দ্যময় করার জন্য ১৩ ও ১৯ নভেম্বর ইউএস-বাংলা এয়ারলাইন্স কাঠমান্ডু রুটে ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট এর পরিবর্তে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট পরিচালনা করার সিদ্ধান্ত নেয়। প্লেনে ওঠা-নামার কাজ আরামদায়ক করতে কাঠমান্ডুতে ফ্লাইটের গ্রাউন্ড টাইম নির্ধারিত তারিখে ৪৫ মিনিটের পরিবর্তে এক ঘণ্টা রাখা হয়েছে। এছাড়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকা ও ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর, কাঠমান্ডু- উভয় বিমানবন্দরে তাদের যাত্রা আরামদায়ক করতে সব ধরনের ব্যবস্থা রয়েছে। 

পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) হুইলচেয়ার বাস্কেটবল টিম আন্তর্জাতিক এ বাস্কেটবল টুর্নামেন্টে সিআরপি থেকে ১৩ জন নারীসহ মোট ৩০ জন সদস্য অংশ নিচ্ছে। এর মধ্যে ১০ জন কর্মকর্তা ও ২০ জন খেলোয়াড়। 

ইউএস-বাংলা এয়ারলাইন্স সিআরপি হুইলচেয়ার টিমের সহযোগী হিসেবে থাকতে পেরে অত্যন্ত আনন্দিত। সামাজিক ও মানবিক দৃষ্টিকোণ থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স টিমের সদস্যদের ভ্রমণকে আনন্দময় করার জন্য সব ধরনের সহযোগিতা দিয়েছে। আলাদা চেক-ইন কাউন্টার, আলাদা ইমিগ্রেশন কাউন্টার, বোর্ডিং গেটে স্পেশাল চেক-ইন ব্যবস্থা ও এয়ারক্রাফটে হুইলচেয়ার টিমের সদস্যদের সম্মানসূচক অভিনন্দন বার্তা ঘোষণা করা হয়।

আগামী ১৯ নভেম্বর পাঁচ দিনব্যাপী টুর্নামেন্ট শেষ করে ফের ইউএস-বাংলা এয়ারলাইন্সেই ঢাকায় ফেরার পরিকল্পনা রয়েছে দলটির। 

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
এএ

স্বামীসহ মহিলা ইউপি সদস্যকে মারধর
হলদিয়ায় বিশ্ববাংলা কবিতা উৎসব শুরু ২৭ জানুয়ারি
অর্থমন্ত্রীর গাড়িবহরে দুর্ঘটনা: আহত ৫ জন পেলেন সহায়তা
কার সাধ্য থামায়
কারাগারে বাবাকে দেখে ফেরার পথে প্রাণ গেল আশরাফুলের 
সিরিয়ার আফরিনে সামরিক পর্যবেক্ষক পাঠাচ্ছে রাশিয়া
এড়িয়ে চলায় কলেজছাত্রীকে কুপিয়ে জখম 
মঙ্গলগ্রহের ১০ অদ্ভুত বৈশিষ্ট্য
রোহিঙ্গা ক্যাম্প থেকে আগ্নেয়াস্ত্রসহ রোহিঙ্গা আটক
কাতারের সম্পদ দখলের জন্যই কাতার সংকট




Alexa