ঢাকা-সিঙ্গাপুর রুটে প্রতিদিন ইউএস-বাংলার ফ্লাইট

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বোয়িং প্লেন/ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রতিনিয়ত যাত্রী চাহিদা বিবেচনায় নিয়ে ঢাকা-সিঙ্গাপুর রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা শুরু করেছে দেশের শীর্ষস্থানীয় বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। 

চলতি বছরের মার্চ মাস থেকে ঢাকা-সিঙ্গাপুর রুটে যাত্রা শুরুর পর অনটাইম ফ্লাইট ও ইনফ্লাইট যাত্রীসেবার কারণে প্রতিনিয়ত ইউএস-বাংলায় যাত্রীদের চাহিদা বাড়তে থাকে। অতিরিক্ত চাহিদার কারণে ২৯ অক্টোবর থেকে সপ্তাহের সাতদিনই ইউএস-বাংলা ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করছে। আগে সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালিত হতো। 

প্রতিদিন রাত ১০টা ৩০ মিনিটে ইউএস-বাংলা ঢাকা থেকে সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা শুরু করে পরের দিন সিঙ্গাপুরের স্থানীয় সময় ভোর ৪টা ৩০ মিনিটে অবতরণ করে। আবার প্রতিদিন স্থানীয় সময় ভোর ৫টা ৩০ মিনিটে সিঙ্গাপুর থেকে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে সকাল ৭টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছায়।

ইউএস-বাংলা এয়ারলাইন্স ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসসহ মোট ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করছে। 

ঢাকা-সিঙ্গাপুর রুটে সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ ওয়ান ওয়ের সর্বনিম্ন ভাড়া ১৫ হাজার ৬শ ৭০ টাকা এবং রিটার্ন ২৫ হাজার ৪৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া সিঙ্গাপুর ভ্রমণ আরও বেশি স্বাচ্ছন্দ্যময় করার জন্য ইউএস-বাংলার রয়েছে বিভিন্ন ধরনের হলিডে পাকেজ সুবিধা।  

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে সিঙ্গাপুর ছাড়াও দোহা, মাস্কাট, কুয়ালালামপুর, ব্যাংকক, কাঠমান্ডু, কলকাতা রুটে এবং চট্টগ্রাম থেকে কলকাতা, মাস্কাট, দোহা রুটে ফ্লাইট পরিচালনা করছে।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে মোট সাতটি এয়ারক্রাফট রয়েছে। যার মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট। চলতি বছরের মধ্যে আরও দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট এবং আগামী বছরের শুরুতে আরও দু’টি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।  

১৭ জুলাই ২০১৪ তারিখে যাত্রা শুরু করে গত তিন বছরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে প্রায় ৩১ হাজারের বেশি ফ্লাইট পরিচালনা করেছে বেসরকারি এ এয়ারলাইন্সটি।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
এএ

বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত
‘আঙ্গো রেডিও আঙ্গো কথা কয়’
একুশের চেতনায় অনন্য বাংলাভাষা
বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষার মর্যাদা দেয়ার দাবি
উচ্চ আদালতের সর্বস্তরে বাংলা চালু মানসিকতার বিষয়
ভাষা শহীদদের কবরে বিএনপির ফুলেল শ্রদ্ধা 
নওগাঁয় ট্রেনের ছাদ থেকে ছিটকে ৪ জনের মৃত্যু
পরিশীলিত-পরিমার্জিত বাংলা ব্যবহার করতে হবে
অমর একুশের প্রভাত ফেরিতে মানুষের ঢল
ভাষা দিবসের প্রস্তুতিতে নো-ম্যান্সল্যান্ডে নির্ঘুম রাত 




Alexa