ইউএস-বাংলার বহরে যুক্ত হলো চতুর্থ বোয়িং ৭৩৭-৮০০

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হযরত শাহজালাল বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের চতুর্থ ৭৩৭-৮০০ এয়ারক্রাফটের রিসিভিং অনুষ্ঠানে কর্মকর্তারা

ঢাকা: ইউএস-বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ বহরে যুক্ত হলো ৪র্থ বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট। শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ১২টা ১২ মিনিটে ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে এয়ারক্রাফটি।

আনুষ্ঠানিকভাবে এয়ারক্রাফটটিকে গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ।

এয়ারক্রাফট রিসিভিং অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের পরিচালক (ফ্লাইট অপারেশন) মসিউল আজম, পরিচালক (প্রকৌশল) ইমামুল মজিদ, জেনারেল ম্যানেজার (কাস্টমার সার্ভিস) ইমরান আহমেদ, জেনারেল ম্যানেজার (অপারেশন) জুলফিকার আলীসহ এয়ারলাইন্সের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা।

চীনের জিনান শহর থেকে ইউএস-বাংলার ক্যাপ্টেন ইলিয়াস মালিক ও ক্যাপ্টেন রুহুল কাদির নতুন সংযোজিত এয়ারক্রাফটটিকে পরিচালনা করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করান। অবতরণের পর ইউএস-বাংলা এয়ারলাইন্সের সিইও ইমরান আসিফ এয়ারক্রাফটটির ক্যাপ্টেনদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এরপর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া করা হয়।

নতুন বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফটটিতে ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসনসহ মোট ১৬৪টি আসনের ব্যবস্থা রয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৭ জুলাই দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

নতুন যুক্ত হওয়া বোয়িং ৭৩৭-৮০০সহ বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে মোট সাতটি এয়ারক্রাফট রয়েছে যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০।

“ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ” স্লোগান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স, অধিকতর আন্তর্জাতিক রুট সম্প্রসারণের লক্ষ্যে এ বছরের মধ্যে আরো দু’টি বোয়িং ৭৩৭-৮০০ ও একটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট নিজেদের বহরে যুক্ত করার পরিকল্পনা নিয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে প্রতি সপ্তাহে ৩শ’টির অধিক অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে। যাত্রা শুরু করার পর এয়ারলাইন্সটি তিন বছরে ৩০ হাজার এর অধিক ফ্লাইট পরিচালনা করেছে, যা বাংলাদেশের এভিয়েশনের ইতিহাসে একটি রেকর্ড। বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, মাস্কাট, কলকাতা ও কাঠমাণ্ডু সহ অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে নিয়মিতভাবে ফ্লাইট পরিচালনা করছে।

আগামী ১ অক্টোবর থেকে ঢাকা ও চট্টগ্রাম থেকে দোহা রুটে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। এছাড়া খুব শিগগিরই জেদ্দা, দাম্মাম, রিয়াদ, হংকং, দিল্লি, চেন্নাই, গুয়াংজুসহ বিভিন্ন রুটে ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা।

ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রা শুরুর পর থেকে শতকরা ৯৮.৭ ভাগ অন-টাইম ফ্লাইট অপারেশন এবং আন্তর্জাতিক মানের কেবিন সার্ভিস ও উন্নত মানের নিজস্ব ক্যাটারিং সার্ভিসের মাধ্যমে যাত্রী সাধারণের কাছে একটি নির্ভরযোগ্য এয়ারলাইন্স হিসেবে স্বীকৃতি পেয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স লিমিটেডের ডিজিএম (মার্কেটিং সাপোর্ট এন্ড পিআর) মো. কামরুল ইসলামের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
আরআই

শ্রীদেবীর ময়নাতদন্ত সম্পন্ন, মরদেহ পৌঁছাবে সোমবার
পক্ষে হলে ঐতিহাসিক, বিপক্ষে গেলে ফরমায়েশি
শ্রীদেবীর বালুর ভাস্কর্য
শি জিনপিংয়ের মেয়াদ বাড়াতে চীনা সংবিধানে পরিবর্তন
করিমগঞ্জে ট্রাক্টর চাপায় শিশু নিহত
রেলের উন্নয়নে মন্ত্রীর কাছে সংগ্রাম কমিটির স্মারকলিপি
রাজধানীতে ৩৮ লাখ টাকার ওয়াইনসহ আটক ২
ইংলিশ ফুটবলে মুসলিম শ্রেষ্ঠত্ব
কুষ্টিয়ায় নিখোঁজ গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার
গণপূর্তমন্ত্রীর বক্তব্যে চসিকের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে




Alexa