ইউএস-বাংলার বহরে যুক্ত হচ্ছে ৪র্থ বোয়িং 

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইউএস-বাংলা এয়ারলাইন্সের এয়ারক্রাফট

ঢাকা: ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হতে যাচ্ছে আরো একটি বোয়িং। ১৬৪ আসন বিশিষ্ট ৪র্থ বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট শনিবার (২৩ সেপ্টেম্বর) চীনের জিনান শহর থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে যুক্ত হবে। যার মাধ্যমে আরো বেশি আন্তর্জাতিক গন্তব্যে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা দ্রুততম সময়ে বাস্তবায়ন করতে পারবে এয়ারলাইন্সটি।

বাংলাদেশের অন্যতম বেসরকারি এয়ারলাইন্স সংস্থা ইউএস-বাংলা ২০১৪ সালের ১৭ জুলাই দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। নতুন যুক্ত হতে যাওয়া বোয়িং ৭৩৭-৮০০সহ বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে মোট সাতটি এয়ারক্রাফট হতে যাচ্ছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০। 

নতুন বোয়িং-এ ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসসহ মোট ১৬৪টি আসন ব্যবস্থা রয়েছে।  

ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে প্রতি সপ্তাহে প্রায় ৩০০টির বেশি অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে থাকে। যাত্রা শুরুর পর তিন বছরে প্রায় ৩০ হাজারের বেশি ফ্লাইট পরিচালনা করেছে, যা বাংলাদেশে উড়োজাহাজ চলাচলের ইতিহাসে রেকর্ড। বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, মাস্কাট, কলকাতা ও কাঠমাণ্ডুসহ অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে নিয়মিতভাবে ফ্লাইট পরিচালনা করছে।
 
‘ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ’ স্লোগান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স, আরো বেশি আন্তর্জাতিক রুট সম্প্রসারণের লক্ষ্যে এ বছরের মধ্যে আরো দু’টি বোয়িং ৭৩৭-৮০০ ও একটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট তাদের বহরে যুক্ত করার পরিকল্পনা রয়েছে। 

আগামী ১ অক্টোবর থেকে ঢাকা ও চট্টগ্রাম থেকে দোহা রুটে ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। শিগগিরই জেদ্দা, দাম্মাম, রিয়াদ, হংকং, দিল্লি, চেন্নাই, গুয়াংজুসহ বিভিন্ন রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা কর্তৃপক্ষ। 

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
পিআর/জেডএস

সৌদি আরবে ডানা মেলেছে রিজেন্ট এয়ারওয়েজ
আর কতোদিন এই ভাঙা রেকর্ড
‘বঙ্গবন্ধু’ উপাধি লাভ করেন শেখ মুজিব
খিলগাঁওয়ে সিএনজিচালক গুলিবিদ্ধ
ভালো কাজ হাতছাড়া কুম্ভের, কর্কটের ব্যবসায় বাড়তি চাপ
রংপুরে দুই ছাত্রাবাসে আগুন, শিক্ষার্থীদের সব পুড়ে ছাই
বইয়ের বিক্রি বাড়ায় আকর্ষণীয় মোড়ক
মাদক বিক্রির অভিযোগে ২ এসআই ক্লোজড
খালেদা জিয়ার সাজা রাজনৈতিক প্রতিহিংসায়
আদিতমারীতে ফেনসিডিলসহ ছাত্রলীগ নেতা আটক




Alexa