রোহিঙ্গা শিশু শরণার্থীদের পাশে ইউএস-বাংলা

এভিয়াট্যুর ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রোহিঙ্গা শিশু শরণার্থীদের পাশে ইউএস-বাংলা

ঢাকা: ইউএস-বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের অন্যতম সেরা বেসরকারি উড়োজাহাজ পরিবহন সংস্থা। বর্তমানে সংকটে রোহিঙ্গা শরণার্থী শিশুদের পাশে থাকার ঘোষণা দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। 

এয়ারলাইন্সের আগামী তিন মাসের টিকিট বিক্রির উপার্জন থেকে একটা অংশ রোহিঙ্গা শিশু শরণার্থীদের জন্য শিশু খাদ্য, বস্ত্রসহ ওষুধ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা কর্তৃপক্ষ।
 
বর্তমানে মিয়ানমার থেকে আসা রোহিঙ্গা শরণার্থীরা সীমাহীন কষ্টে দিনাতিপাত করছে। জাতিসংঘের হিসাব অনুযায়ী ইতিমধ্যে ৪ লাখের অধিক শরণার্থী মিয়ানমার থেকে বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এখনো বাংলাদেশের সীমান্ত এলাকার দিকে রোহিঙ্গা শরণার্থীদের স্রোত বিদ্যমান। চরম মানবিক সংকট দেখা দিয়েছে আশ্রয় শিবিরগুলোতে।

খাদ্য, চিকিৎসা, বাসস্থান, স্যানিটেশন, বস্ত্রসহ মানবিক বিপর্যয় দেখা দেওয়ার আশঙ্কা রয়েছে সীমান্তের জেলা পর্যটন নগরী হিসেবে খ্যাত সমগ্র কক্সবাজার জেলায়।

বাংলাদেশ সরকারসহ বিশ্বের অধিকাংশ রাষ্ট্র আশ্রিত শরণার্থীদের প্রতি সহানুভূতি দেখিয়েছে। জাতিসংঘের নিরাপত্তা পরিষদ, আইওএম, বিশ্ব খাদ্য সংস্থা সবাই রোহিঙ্গা শরণার্থীদের প্রতি মানবিকতার মহানুভবতা দেখিয়েছে।
  
সারা দেশ থেকে সাধারণ জনগণসহ বিভিন্ন সংগঠন রোহিঙ্গা শরণার্থীদের মানবিক সংকট থেকে পরিত্রাণের জন্য নানাভাবে সাহায্য সহযোগিতা দিয়ে আসছে। ইউএস-বাংলা এয়ারলাইন্স সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে শিশু শরণার্থীদের জন্য শিশু খাদ্য, ওষুধ, শিশুবস্ত্র দেওয়ার  সিদ্ধান্ত নিয়েছে।
 
বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
এসএইচ

অন্তর্ভুক্ত বিষয়ঃ রোহিঙ্গা
খুঁড়‌ছে রাস্তা ধুঁক‌ছে ধানমন্ডিবাসী!
নদীপাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়, শঙ্কায় এলাকাবাসী
দেড় ঘণ্টায় ব্যবধানে আশুলিয়ায় ছিনতাইয়ের কবলে ৭ জন
চকরিয়ার কাভার্ডভ্যান চাপায় নারীসহ নিহত ২
মুচলেকায় মুক্তি পেলো উখিয়ায় আটক ১১ বিদেশি
মুলাদীতে পানিতে ডুবে যুবকের মৃত্যু
ফতুল্লায় ট্রাকচাপায় স্কুলছাত্র নিহত
তারুণ্যের উৎসবে মাশরাফি
চবি ভিসির দুঃখ প্রকাশ, সিইউজের কর্মসূচি স্থগিত
গবেষক অধ্যাপক ড. আহমদ শরীফের প্রয়াণ




Alexa