এবার দোহা রুটে ইউএস-বাংলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এবার দোহা রুটে ইউ-এস বাংলা

ঢাকা: ইউএস-বাংলা এয়ারলাইন্সের সাফল্যে যুক্ত হলো আরো নতুন একটি পালক। অক্টোবরে ঢাকা ও চট্টগ্রাম থেকে দোহা রুটে পাখা মেলছে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট।

প্রথম পর্যায়ে সপ্তাহে চারদিন (রবি, সোম, বুধ ও শুক্রবার) ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি।

ঢাকা থেকে সন্ধ্যা ৬টায়, চট্টগ্রাম থেকে সন্ধ্যা সাড়ে ৭টায় প্রবাসী অধ্যুষিত দোহার উদ্দেশে উড়াল দেবে।  স্থানীয় সময় রাত সাড়ে ১০টায় দোহা পৌঁছবে। রাত সাড়ে ১০টায় বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেবে। সকাল ৮টায় চট্টগ্রাম এবং সাড়ে ৯ টায় অবতরণ করবে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। এমনটাই জানালেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের সিইও ইমরান আসিফ।

মঙ্গলবার (১ আগস্ট) হোটেল সোনারগাঁওয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

উদ্বোধন উপলক্ষে ঢাকা থেকে ন্যূনতম রিটার্ন টিকিট ৪০ হাজার ২৬৪ টাকা, এবং চট্টগ্রাম থেকে ৪১ হাজার ২৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে। ওয়ানওয়ে ঢাকা-দোহা ন্যূনতম ভাড়া ২৪ হাজার ৩৮৫ টাকা, চট্টগ্রাম থেকে ন্যূনতম ভাড়া ধরা হয়েছে ২৫ হাজার ৩৫৩ টাকা।

ইমরান আসিফ বলেন, এশিয়ার অন্যতম গন্তব্য দোহা রুটে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিতে পেরে ইউএস বাংলা পরিবার খুবই গর্বিত। খুব শিগগিরই হংকং, দিল্লি, চেন্নাই, আবুধাবি ও গুয়াংজুহ রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।

২০১৪ সালে জুলাই মাসে অপ‍ারেশনে আসার দু’বছরের মাথায় আন্তর্জাতিক রুট কাঠমান্ডুর রানওয়ে স্পর্শ করে। বর্তমানে কাঠমান্ডু ছাড়াও কলকাতা, মাস্কাট, কুয়ালালামপুর, সিঙ্গাপুর ও ব্যাংকক রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে সংস্থাটি।

মাত্র দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে যাত্রা শুরু করা দেশীয় এই এয়ারলাইন্সটির বহরে এখন মোট ৬টি এয়ারক্রাফট রয়েছে। আগামী সেপ্টেম্বর মাসে আরো দুটি বোয়িং ও একটি ড্যাশ যুক্ত হবে বলে জানিয়েছেন ইমরান আসিফ।
২০১৮ সালে বোয়িং ৭৭৭-২০০ মতো এয়ারক্রাফট যুক্ত করে সৌদি আরবের দাম্মাম, জেদ্দা, রিয়াদ রুটে পাখনা মেলবে বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

ইউএস-বাংলা অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ইতোমধ্যে ৩০ হাজারের অধিক ফ্লাইট পরিচালনা করেছে। বর্তমানে সপ্তাহে তিন শতাধিক ফ্লাইট সুনামের সহিত পরিচালনা করছে। ৯৮ দশমিক ৭ শতাংশ ফ্লাইট অনটাইমে পরিচালনা করে রেকর্ড গড়েছে দেশীয় এই এয়ারলাইন্সটি।

ইউএস-বাংলার বিজনেস ক্লাসের যাত্রীদের বাসা-থেকে আনা নেওয়া, এবং প্রবাসীদের জন্য পৃথক হেল্প ডেস্ক, দশ মিনিটে লাগেজ ডেলিভারি, সিনিয়র সিটিজেনদের জন্য ২০ শতাংশ ছাড় দারুণভাবে সমাদৃত।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-  ইউএস বাংলার ডেপুটি ডিরেক্টর (সেলস অ্যান্ড মার্কেটিং) সোহাইল মজিদ, ডেপুটি জেনারেল ম্যানেজার (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পিআর) কামরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৭/আপডেট ১৪১১
এসআই/বিএস

 

সৈয়দপুরে যুবককে কুপিয়ে হত্যা
কোটা সংস্কার আন্দোলন: ঢাবিতে পক্ষে-বিপক্ষে কর্মসূচি
লাখাইয়ের এক ব্যবসায়ী ঢাকায় খুন
ব্যবসায়ীদের মানববন্ধন শেষে মেয়র নাছিরকে স্মারকলিপি
মুক্তাগাছার ৯ জনের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ
আলোচনা ফলপ্রসূ হয়েছে: রাজনাথ সিং
ফাইনালে যার সঙ্গে যার লড়াই
বিএনসিসিতে নিয়োগ
শিবচরে বাসচাপায় যুবক নিহত 
বিএনপির বিক্ষোভ সমাবেশ ২০ জুলাই