আয়ারল্যান্ড ‘এ’ কে ২৮৪ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ ‘এ’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ 'এ' দলের আয়ারল্যান্ড সফর। ছবি: সংগৃহীত

সিরিজ জয়ের লক্ষ্যে পাঁচ ম্যাচের আনঅফিশিয়াল ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে খেলতে নেমেছে বাংলাদেশ ‘এ’ দল। ডাবলিনের এই ম্যাচে মোহাম্মদ মিঠুন আর ফজলে মাহমুদের জোড়া হাফসেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৮৩ রান তুলেছে টাইগাররা। 

জয়ের জন্য ২৮৪ রানের লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে আইরিশরা। টসে জিতে আগে ব্যাট করতে নেমে ৩৪ রানে ২ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ ‘এ’। তবে অধিনায়ক মুমিনুল হক ও মোহাম্মদ মিথুনের ব্যাটে প্রাথমিক ধাক্কা সামলে নেয় টাইগাররা।

আগের ম্যাচে ১৮২ রানের রেকর্ড ইনিংস খেলা মুমিনুল এই ম্যাচেও রান পেয়েছেন। তবে হাফসেঞ্চুরির আগমূহুর্তেই আউট হয়ে ফেরেন। ৬২ বলে ২ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪৬ রান করেন তিনি।

মুমিনুল না পারলেও হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মিথুন। ৭৩ বলে ৯ বাউন্ডারিতে ৭৩ রান করে ফিরেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। পরের অনেকটা সময় একা হাতে খেলেছেন ফজলে মাহমুদ। ইনিংসের মাত্র এক বল বাকি থাকতে ৭৪ রানে আউট হন তিনি। ৬৩ বলের ইনিংসে ৭টি চার হাঁকিয়েছেন ফজলে মাহমুদ। 

এছাড়া আল আমিন ২২ আর ওপেনার মিজানুর রহমানের ব্যাট থেকে আসে ২০ রান। আয়ারল্যান্ড ‘এ’ দলের হয়ে পিটার চেজ ৪২ রানে ৫ উইকেট নেন। একটি করে উইকেট নিয়েছেন গ্রাহাম ক্যান্ডি, সিমি সিং ও জোনাথন গার্থ।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট
সড়ক দুর্ঘটনায় সৌদিতে একই পরিবারের নিহত ৪ 
শরতের প্রথম বৃষ্টি ভিজিয়ে গেলো ভোর
বিলের ইজারাকে কেন্দ্র করে হবিগঞ্জের শাহ আলম হত্যা
জুলাই মাসে র‌্যাবের শ্রেষ্ঠ কর্মকর্তা মহিতুল ইসলাম
হতাশায় আশার আলো বরিশাল কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র
বঙ্গবন্ধুর সৈনিক হওয়া সহজ বিষয় নয়: সংস্কৃতি মন্ত্রী
কিশোরগঞ্জে ৩ মাদকবিক্রেতার কারাদণ্ড
বেনাপোল স্থলবন্দরের দুই কর্মকর্তা বদলি
টাওয়ার শেয়ারিং লাইসেন্সের শর্তাধীন অনুমোদন পেল ইডটকো
চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় বৃদ্ধ নিহত