অশোভন উদযাপনে সমালোচিত সোহেল তানভীর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তানভীরের অশোভন উদযাপন। ছবি: সংগৃহীত

উইকেট পেয়ে এক এক বোলারের উদযাপনের ধরন এক এক রকম হয়। কোনো কোনো তারকা বোলারের উদযাপনের ধরন তো অনুকরণীয় পর্যায়ে চলে যায়। তবে উদযাপন যেমনই হোক তা সীমা ছাড়ানো উচিৎ নয় মোটেই। কিন্তু পাকিস্তানি পেসার সোহেল তানভীর যা করলেন তাতে সমর্থকদের মধ্যে সমালোচনার ঝড় তুলেছে।

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) চলতি আসরে গায়ানা এমাজন ওয়ারিয়র্সের হয়ে খেলছেন পেসার সোহেল তানভীর। শুক্রবার বাংলাদেশ সময় ভোরে মুখোমুখি হয় গায়ানা এমাজন ওয়ারিয়র্স ও সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। এই ম্যাচেই অশোভন উদযাপন করে সমালোচনায় পড়েছেন তানভীর।

ম্যাচের প্রথম ইনিংসে ১৭ তম ওভারে ঘটে এই ঘটনা। সেন্ট কিটসে হয়ে খেলা অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান বেন কাটিং ওভারের তৃতীয় বলে ছক্কা হাঁকিয়ে বসেছিলেন তানভীরকে। পরের বলেই দুর্দান্ত এক ইয়র্কারে তার উইকেট তুলে নেন এই পেসার। এমন জবাবের পর যেনো নিজেকে আর নিয়ন্ত্রণ করতে পারেননি তিনি। সাজঘরের পথে ফেরা কাটিংকে দুই হাতের মধ্যাঙ্গুলি দেখিয়ে অশোভন ভঙ্গি করেন।

মুহূর্তেই এই কাণ্ডের ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। অনেক সমর্থকই তানভীরের শাস্তি দাবি করেন। অস্ট্রেলিয়ান ওপেনার ক্রিস লিন সরাসরি সমালোচনা করেছেন এমন আচরণের। আরেক অস্ট্রেলিয়ান পেসার গারিন্দর সান্ধুও তিরস্কার জানিয়েছেন তানভীরকে। 

৬ উইকেটে জয় পেয়েছে তানভীরের দল, তবে দুঃশ্চিন্তা কাটছে না। যেহেতু এটি আইসিসির অনুমদিত একটি লীগ, তাই অবশ্যই শাস্তি পেতে যাচ্ছেন ৩৩ বছর বয়সী এই পেসার।

বাংলাদেশ সময়: ১৯২০ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট পাকিস্তান
মুক্তিপণ দিয়ে ছাড়া পেলেন বরগুনার এক জেলে
পেট্রাপোলে বাংলাদেশি যাত্রী হয়রানির লিখিত অভিযোগ
নকলায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ১
অক্সিজেনের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১
আঞ্চলিক দলের দ্বন্দ্বে এবার বন্ধ ছোট হাট-বাজারও
নবীগঞ্জে দুর্বৃত্তের হামলায় আহত যুবকের মৃত্যু
বাকৃবিতে ঈদের ছুটি শুরু ১৯ আগস্ট
হত্যা মামলায় বাবার যাবজ্জীবন, ছেলের মৃত্যুদণ্ড
নির্বাচন বানচালের চক্রান্ত করছে বিএনপি
পুনঃশুনানি শেষ, মায়ার আপিলের রায় ৭ অক্টোবর