বার্সা ছেড়ে এভারটনে মিনা-গোমেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইয়েরি মিনা ও আন্দ্রে গোমেজ

ব্রাজিলের ক্লাব পালমেইরাস থেকে ১১.৮ মিলিয়ন ইউরোয় কলম্বিয়ান তারকা ইয়েরি মিনাকে মাত্রই জানুয়ারিতে কিনেছিল স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সা। কেনার মাত্র আট মাস পরেই ৩০.২৫ মিলিয়ন ইউরোতে এভারটনের কাছে বেচে দিয়েছে কাতালান ক্লাবটি। অন্যদিকে পর্তুগিজ তারকা আন্দ্রে গোমেজকেও তার সঙ্গী হতে হয়েছে। তার যাওয়াটা অবশ্য ধারে।

দলবদলের বাজার শেষ হওয়ার মাত্র কয়েক মিনিট আগে গত বৃহস্পতিবার (৯ আগস্ট) বার্সেলোনায় ইংলিশ ক্লাব এভারটনের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছেন মিনা ও আন্দ্রে গোমেজ। মিনাকে ৩০.২৫ মিলিয়ন ইউরোতে পাঁচ বছরের জন্য কিনে নিয়েছে এভারটন। তবে এর সঙ্গে আরও দেড় মিলিয়ন ইউরোর 'ভ্যারিয়েবলস চার্জ' যুক্ত হয়েছে।

গত জানুয়ারিতে পালমেইরাস থেকে ১১.৮ মিলিয়ন ইউরো ব্যয়ে মিনাকে দলে ভেড়ায় বার্সা। গত মৌসুমে মাত্র ৫ ম্যাচে মাঠে নামার সুযোগ পান রাশিয়া বিশ্বকাপে ৩ গোল করে চমকে দেওয়া এই কলম্বিয়ান ডিফেন্ডার। তার ওই চমকে দেয়া পারফরম্যান্স পুঁজি করেই মাত্র ৮ মাসের ব্যবধানে ১৮.৪৫ ইউরো মুনাফা করলো লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। তবে চুক্তিতে চাইলে দাম পরিশোধ করে আবার তাকে কিনে নিতে পারবে এমন শর্ত যুক্ত করেছে বার্সা।

অন্যদিকে আন্দ্রে গোমেজের ক্ষেত্রে ধারের পথে হেঁটেছে বার্সা। শুরুতে তার জন্য ২০ মিলিয়ন ইউরো দাবি করে বার্সা। তবে এভারটন ধারে নিতে আগ্রহ দেখালে মাত্র ২.২ মিলিয়ন ইউরোর বিনিময়ে রাজি হয়ে যায় কাতালান ক্লাবটি। 

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
সড়ক দুর্ঘটনায় সৌদিতে একই পরিবারের নিহত ৪ 
শরতের প্রথম বৃষ্টি ভিজিয়ে গেলো ভোর
বিলের ইজারাকে কেন্দ্র করে হবিগঞ্জের শাহ আলম হত্যা
জুলাই মাসে র‌্যাবের শ্রেষ্ঠ কর্মকর্তা মহিতুল ইসলাম
হতাশায় আশার আলো বরিশাল কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র
বঙ্গবন্ধুর সৈনিক হওয়া সহজ বিষয় নয়: সংস্কৃতি মন্ত্রী
কিশোরগঞ্জে ৩ মাদকবিক্রেতার কারাদণ্ড
বেনাপোল স্থলবন্দরের দুই কর্মকর্তা বদলি
টাওয়ার শেয়ারিং লাইসেন্সের শর্তাধীন অনুমোদন পেল ইডটকো
চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় বৃদ্ধ নিহত