গেইল ঝড়েও জয় পেল না রিয়াদবিহীন সেন্ট কিটস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হেরেছে সেন্ট কিটস। ছবি: সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ বাংলাদেশ দলের অধিকাংশ সদস্য দেশে ফিরলেও ফেরেননি অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ। সেখান থেকে আবারও ফিরে গেছেন ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের সেন্ট কিটসে। সেখানেই শুরু হয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ষষ্ঠ আসর।

এই আসরে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের দলভুক্ত হয়েছেন মাহমুদউল্লাহ। কিন্তু নিজেদের প্রথম ম্যাচে তাকে একাদশে রাখেনি সেন্ট কিটস। অবশ্য দলও জয় পায়নি।

অধিনায়ক ক্রিস গেইলের বিধ্বংসী ইনিংসও ম্লান হয়ে গেছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের শিমরন হেটমায়ারের ঝড়ে। আসরের প্রথম ম্যাচেই গায়ানার বিপক্ষে ৬ উইকেটে হারে সেন্ট কিটস। টসে হেরে ব্যাট করতে নামে সেন্ট কিটস। তবে গেইলব্যতীত আর কেউই ব্যাট হাতে তেমন কিছু করতে পারেননি। শুরুতে ব্যাট হাতে নেমে ১৯তম ওভারে আউট হয়ে ফেরেন গেইল। ৬৫ বলে ৭ চার ও ৫ ছক্কার সাহায্যে ৮৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন গেইল। তিনি ছাড়া টম কুপার ও বেন কাটিং দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান করেন।

নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট ১৪৬ রান করে সেন্ট কিটস। গায়ানার পক্ষে ২ উইকেট নেন কিমো পল। এছাড়া ১টি করে উইকেট নেন সোহেল তানভীর, ইমরান তাহির ও ক্রিস গ্রিন। জবাবে শুরুটা ভালো হয়নি গায়ানার। নেপালি লেগস্পিনার সন্দ্বীপ লামিচানের ঘুর্ণিতে মাত্র ২৪ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে গায়ানা। ৪ ওভারের স্পেলে মাত্র ১২ রান খরচায় ২ উইকেট নেন লামিচানে।

অবশ্য প্রাথমিক বেশ ভালভাবেই সামলে নিয়েছে গায়ানা। তিন নম্বরে ব্যাট করতে নামা হেটমায়ার একাই জয়ের বন্দরে পৌঁছে দিয়েছে দলকে। মাত্র ৪৫ বলে ৯ চার ও ৪ ছক্কার মারে ৭৯ রান করে ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়েন তিনি। হেটমায়ার ছাড়া ক্রিস গ্রিন ২৫, জেসন মোহাম্মদ ১৬ ও শোয়েব মালিক করেন ১৪ রান।

আগামী ১২ আগস্ট ত্রিনিবাগো নাইট রাইডার্সের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে মাহমুদউল্লাহর সেন্ট কিটস। ৮ আগস্ট শুরু হয়ে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে সিপিএলের এবারের আসর।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
বিলের ইজারাকে কেন্দ্র করে হবিগঞ্জের শাহ আলম হত্যা
জুলাই মাসে র‌্যাবের শ্রেষ্ঠ কর্মকর্তা মহিতুল ইসলাম
হতাশায় আশার আলো বরিশাল কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র
বঙ্গবন্ধুর সৈনিক হওয়া সহজ বিষয় নয়: সংস্কৃতি মন্ত্রী
কিশোরগঞ্জে ৩ মাদকবিক্রেতার কারাদণ্ড
বেনাপোল স্থলবন্দরের দুই কর্মকর্তা বদলি
টাওয়ার শেয়ারিং লাইসেন্সের শর্তাধীন অনুমোদন পেল ইডটকো
চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় বৃদ্ধ নিহত
দুর্ঘটনা রোধে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ১৭ নির্দেশনা
এনা পরিবহনের বাস নিয়ন্ত্রণ হারিয়ে দোকানে, আহত ১০