কখন হবে সাকিবের অস্ত্রোপচার, দোটানায় বোর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কবে হবে সাকিবের অস্ত্রোপচার? ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

চলতি বছরের শুরুর দিকেই সঙ্গী হয়েছে আঙুলের ইনজুরি। এতদিন ব্যথা নাশক ইনজেকশন দিয়ে চালিয়ে দেওয়া গেলেও অস্ত্রোপচার করতেই হচ্ছে বাংলাদেশ জাতীয় টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে। কিন্তু কবে হতে পারে এই অস্ত্রোপচার, সে প্রশ্ন থেকেই যাচ্ছে।

বৃহস্পতিবার (আগস্ট ৯) রাজধানীর ওয়েস্টিন হোটেলে কোচ স্টিভ রোডসসহ বোর্ডের সদস্যদের নিয়ে এক বৈঠক করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানে সদ্য শেষ হওয়া সিরিজের ভালো-খারাপ দিক, সাকিবের বর্তমান অবস্থা, আসন্ন এশিয়া কাপ, ক্রিকেটারদের অসদাচরণ সহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাকিবের অস্ত্রোপচার সম্পর্কে কথা বলেছেন বোর্ড সভাপতি। তিনি বলেন, ‘যে স্ট্রেংথ ওর (সাকিবের) দরকার, সেটা পাচ্ছে না ব্যাটিংয়ে। ইনজেকশন নিয়ে নিয়ে খেলছে। কিন্তু অপারেশন হলে অন্তত ছয় সপ্তাহের বিরতি দরকার। এত লম্বা বিরতি পাওয়াটা কঠিন। প্রথম চেষ্টা করা হচ্ছে যদি কোনো খেলার মাঝখানে ওকে বিরতিটা দেওয়া যায়। আর তা না হলে একটা খেলাই বাদ দিতে হবে। যেটা ওকে ছাড়া খেলা আমরা চিন্তাই করতে পারছি না।’

কিন্তু কবে হতে পারে সাকিবের অস্ত্রোপচার? নাজমুল হাসান বলেন, ‘এশিয়া কাপের আগেও হতে পারে, পরেও হতে পারে। জিম্বাবুয়ে সিরিজের সময় হতে পারে। আজকে কোচের সঙ্গে যে কথা হয়েছে, সেও এশিয়া কাপের কথাই বলেছে। আমি বলেছি, এশিয়া কাপের চেয়ে ভালো হয় জিম্বাবুয়ে সিরিজের সময় করলে। তখন নতুন কিছু ক্রিকেটারও দেখতে পারব আমরা। ওটাতে আমার মনে হয় ভালো হবে। এশিয়া কাপ এমনিতেই এবার কঠিন হবে। তার ওপর সাকিবের মতো একজন ক্রিকেটার না খেললে দলের মোরাল আরও উইক হয়ে যেতে পারে। তারপরও আরও কথা হবে। আজ-কালকের মধ্যে সাকিবের সঙ্গে কথা বলব। আমার মনে হয়, অন্য সময় করাটাই ভালো হবে।’

চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রি‌দেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাঁহাতের কনিষ্ঠ আঙ্গুলে ব্যথা পান সাকিব। পরে ফেব্রুয়ারিতে নিজেদের মাঠে শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট সিরিজের পর মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির প্রথম তিন ম্যাচেও খেলতে পারেননি সাকিব। লুকিয়ে থাকা ব্যথা নিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে টেস্ট ও ওয়ানডে খেললেও তীব্রতা বেড়ে যাওয়ায় টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে নেমেছিলেন ব্যথা প্রশমনকারী ইনজেকশন নিয়ে।

বাংলাদেশ সময়ঃ ১৮৩৭ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৮

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট সাকিব আল হাসান
‘আমাদের দায়িত্ব জাতির পিতার স্বপ্ন পূরণ করা’
ঢাকা বিশ্ববিদ্যালয়ে সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক নিয়োগ
ফেনীতে জাতীয় শোকদিবস পালিত
স্বাধীনতা দিবসে ট্রাফিক পুলিশ অক্ষয়ের বার্তা
‘ব্যস্ততা’য় ভাঙল ব্রডের সংসার!
রেলপথ নির্মাণে রেকর্ড খরচ করতে চায় মন্ত্রণালয়!
কোচি এয়ারপোর্ট শনিবার পর্যন্ত বন্ধ ঘোষণা
বিনম্র শ্রদ্ধায় বরিশালে বঙ্গবন্ধুকে স্মরণ
দেখুন প্রিয়াঙ্কার বাগদানের আংটি
শোকদিবসে যত আয়োজন চট্টগ্রামে