সাকিবের আনন্দের ফেরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাঁহাতের কনিষ্ঠ আঙুলে ব্যথা। তা নিবারণে খুব শিগগিরই যেতে হবে অপারশেন থিয়েটারে। এমন দুশ্চিন্তার ঘনঘটার মধ্যেও ওয়েস্ট ইন্ডিজ সফর সেরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আজ চনমনে সাকিব। সেটা অন্য কোনো কারণে নয়, পারফরম্যান্সের ঝলকে। কারণটিও স্পষ্ট। দেশের বাইরে টাইগারদের এমন সাফল্য কদাচিৎই দেখা যায়। যেখানে সফল ছিলেন তিনিও।

সাকিব-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমউইন্ডিজ সফরে টেস্ট সিরিজটি যাচ্ছেতাই রকমের গেলেও বাকি দুটি ফরম্যাটে মাশরাফি, সাকিবরা ছিলেন সম্পূর্ণই ছন্দে। ৯ বছর পর বিদেশের মাটিতে ওয়ানডে ও ৬ বছর পরে টি-টোয়েন্টি সিরিজটিও দুর্দান্ত দাপটে নিজেদের করে নিল। আর এই অভাবনীয় সাফল্যের পেছনে যে ক্রিকেটারের ভূমিকা অনস্বীকার্য তিনি  সাকিব আল হাসান। ফলে তার থলিতে দুই ধরনের সাফল্য। ব্যক্তিগত ও দলীয়।

কাজেই আনন্দিত ও তুষ্ট এই টাইগার পারফর্মার, ‘সব মিলিয়ে বলতে গেলে এই ট্যুরটা সফল বলতে হবে, তিনটা ট্রফির মধ্যে দুইটা জিতেছি। দেশের বাইরে তো এরকম রেজাল্ট আমরা করি না সাধারণত। খুবই সন্তুষ্ট। নিজের পারফরম্যান্স নিয়ে অবশ্যই খুশি। হয়তো আরও অবদান রাখতে পারলে আরও ভাল হতো। ওভারঅল যে ধরনের পারফরম্যান্স হয়েছে তা নিয়ে খুবই আনন্দিত।’

সফরে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাট হাতে ৯৭ রান করা সাকিব বল হাতে ছিলেন উইকেটশূন্য। দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিংয়ের পাশাপাশি আলো ছড়িয়েছেন বল হাতেও। ৫৬ রানের পাশে যোগ করেছিলেন ২টি উইকেট। তবে তৃতীয় ও শেষ ওয়ানডেতে এসে কিছুটা নিস্প্রভ তিনি। ব্যাট হাতে ৩৭ রানের পাশে ছিলো না কোনো উইকেট।

টি-টোয়েন্টিতে ম্যান অব দ্য সিরিজ হওয়া সাকিব প্রথম ম্যাচে উইকেটশূন্য ও ১৯ রানে ফিরে গেলেও দ্বিতীয়টিতে ৬০ রান ও ২ উইকেট নিয়ে দলের জয়ে বড় ভূমিকা রেখেছেন। তৃতীয় ও শেষটিতে ২৪ রান করে শিকার করেছেন মাত্র ১ ক্যারিবীয় ব্যাটসম্যানকে।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, ০৯ আগস্ট, ২০১৮
এইচএল/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট সাকিব আল হাসান
ডাইনামিক সিকিউরিটিজকে জরিমানা, ইউনাইটেড এয়ারকে সতর্ক
জামিন পাননি হল-মার্কের জেসমিন, চিকিৎসার নির্দেশ
আইফোনসহ মার্কিন সব ইলেকট্রনিক্স বর্জন করবে তুরস্ক
থানায় ঢুকে পুলিশকে লাঞ্ছিত, শ্রমিক লীগ নেতা কারাগারে
একদিন পর পুঁজিবাজারে উত্থান
ঢাকার ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা চেয়েছেন হাইকোর্ট
ডোরিন পাওয়ারের সাত কর্মকর্তাকে জরিমানা
নরসিংদীতে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৭
ত্রিপুরা রাজ্যের শিল্পনীতিতে পরিবর্তন আনা হয়েছে
মনপুরার বঙ্গোপসাগরে ২ ট্রলার ডুবি, নিখোঁজ ৬