নাটকীয় জয়ে খরা কাটালো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা ১১ ওয়ানডেতে জয় পায় না শ্রীলঙ্কা। এমনই পরিসংখ্যানে সিরিজের চতুর্থ ম্যাচে ক্যান্ডিতে নামে স্বাগতিকরা। বৃষ্টির কারণে প্রথমে ব্যাট করে প্রতিপক্ষকে ৩৯ ওভারে লক্ষ্যও ছুঁড়ে দেয় ৩০৭ রানের। কিন্তু হেরে যাওয়ার শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ৩ রানের জয় তুলে নেয় অ্যাঞ্জেলো ম্যাথিউজরা।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ৩০৬ করে লঙ্কানরা। তবে বৃষ্টি আবারও হানা দিলে ২১ ওভারে প্রোটিয়াদের লক্ষ্য দাঁড়ায় ১৯১। আর শেষ ওভারে জয়ের জন্য সফরকারীদের মাত্র ৮ রান দরকার হলে জয় সময়ের ব্যাপরই মনে হচ্ছিল। কিন্তু সুরাঙ্গা লাকমালের দুর্দান্ত বোলিংয়ে তা আর হতে পারেনি। ৯ উইকেট হারিয়ে ১৮৭ করতে পারে ইতোমধ্যে সিরিজ নিশ্চিত করা দলটি।

শ্রীলঙ্কার হয়ে ব্যাটিংয়ে দাসুন সানাকা শেষ দিকে ৩৪ বলে ৪টি চার ও ৫টি ছক্কায় ৬৫ করলে বড় সংগ্রহের ভীত পায় তারা। এছাড়া ৫১ রান করে আসে কুশল পেরেরা ও থিসারা পেরেরার ব্যাট থেকে। প্রোটিয়া বোলার লুনগি এনগিদি ও জেপি ডুমিনি ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে হাশিম আমলার ২৩ বলে ৪০ রানের ইনিংসে ভালো কিছুর সম্ভাবনা জেগেছিল। ২৩ রান করেন এ ম্যাচে নেতৃত্ব দেয়া ওপেনার কুইন্টন ডি কক। তবে ডুমিনি ৩৮ ও ডেভিড মিলার ২১ করলেও বাকিরা ভালো খেলতে না পারায় শেষ পর্যন্ত হারতে হয় সফরকারীদের।

লাকমাল সর্বোচ্চ ৩টি উইকেট পান। দুটি উইকেট তুলে নেন পেরেরা।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, ০৯ আগস্ট, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
প্যারিসে জাতীয় শোক দিবস পালিত   
কিশোরগঞ্জে অপহরণ চক্রের সদস্য আটক, ভিকটিম উদ্ধার
বগুড়ায় অস্ত্রসহ ২ সন্ত্রাসী আটক
নারায়ণগঞ্জে বেপরোয়া গাড়ির ধাক্কায় আহত ৮ 
খুলনায় দুর্বৃত্তদের হামলা যুবক আহত 
সাগরে নিম্নচাপ, উপকূলের নিম্নাঞ্চলে জলোচ্ছ্বাসের শঙ্কা
মহেশখালীতে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা
প্রস্তুত কামারশালার লোহা শিল্পীরা
অরক্ষিত মেঘনা উপকূল, জোয়ারে ডুবে যায় কমলনগর
শোক দিবসে বঙ্গবন্ধুময় সাংস্কৃতিক অঙ্গন