স্বপ্নের সিরিজ জিতে ফিরলেন টাইগাররা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দেশে ফেরার পর শাহজালাল বিমানবন্দরে ক্যামেরাবন্দি কাটার মাস্টার মুস্তাফিজ-ছবি: শোয়েব মিথুন

ঢাকা: টেস্ট, টি-টোয়েন্টি না জিতলেও স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগাররা যে ওয়ানডে সিরিজ জিতবেন এই বিশ্বাস অনেকের ম‌ধ্যেই ছিল। হলোও তাই। টেস্ট সিরিজে দৈন্য পারফরম্যান্সের পর মাশরাফির নিপুন নেতৃত্বে ওয়ানডে সিরিজে এল কাঙ্ক্ষিত জয়।

কিন্তু বিশ্ব চ্যাম্পিয়ন দলটির সঙ্গে টাইগাররা টি-টোয়েন্টি সিরিজও নিজেদের করে নেবেন! একথা কেউ ভেবেছিল? সেই অসাধ্যও সাধন করলো সাকিব বাহিনী। তিন ম্যাচ সিরিজের দুটি জিতে ছয় বছর পর বিদেশ বিভুঁইয়ে এই ফরম্যাটে সিরিজ জয়ের সৌরভ গায়ে মাখলো লাল সবুজের দল।

সেই স্বপ্নের জয়কে সঙ্গী করেই বৃহস্পতিবার (৯ আগস্ট) সকালে দেশে ফিরছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। নিউইয়র্ক থেকে এমিরেটস এয়ারলাইন্সযোগে সকাল ৮টা ৪৭ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে বাংলাদেশ জাতীয় ক্রি‌কেট দল।স্বপ্নের সিরিজ জিতে ফিরলেন টাইগাররা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমতবে দলের সদস্যরা সবাই একসঙ্গে ফেরেননি। ফিরছেন বিভক্ত হয়ে। রোববার সিরিজ শেষে নিউইয়র্কে দিন কয়েকের অবকাশ যাপনের উদ্দ্যেশে রয়ে গেছেন; মাশরাফি, মাহমুদউল্লাহ, মুশফিক ও তামিম। এছাড়া বাকি সকল সদস্যরাই ফিরেছেন।স্বপ্নের সিরিজ জিতে ফিরলেন টাইগাররা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমবলা বাহুল্য ওয়েস্ট ইন্ডিজ সফরেরর শুরুটা সুখকর হয়নি কোচ স্টিভ রোডসের শিষ্যদের। সাদা পোশাকে দুই ম্যাচ সিরিজের টেস্টে হয়েছে হোয়াইটওয়াশ। তবে ওয়ানডেতে পুরো ইউটার্ন নিয়েছে মাশরাফি নেতৃত্বাধীন বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজটি ২-১ নিজেদের করে নিয়েছে।স্বপ্নের সিরিজ জিতে ফিরলেন টাইগাররা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমএরপর বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নেতৃত্বে সমান সংখ্যক টি-টোয়েন্টিরতেও অপ্রত্যাশিতভাবে ২-১ এ সিরিজটি জিতে নেয় লাল সবুজের দল।

বাংলাদেশ সময়: ০৯০২ ঘণ্টা, ০৯ আগস্ট, ২০১৮
এইচএল/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ডাইনামিক সিকিউরিটিজকে জরিমানা, ইউনাইটেড এয়ারকে সতর্ক
জামিন পাননি হল-মার্কের জেসমিন, চিকিৎসার নির্দেশ
আইফোনসহ সব মার্কিন ইলেকট্রনিক্স বর্জন করবে তুরস্ক
থানায় ঢুকে পুলিশকে লাঞ্ছিত, শ্রমিক লীগ নেতা কারাগারে
একদিন পর পুঁজিবাজারে উত্থান
ঢাকার ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা চেয়েছেন হাইকোর্ট
ডোরিন পাওয়ারের সাত কর্মকর্তাকে জরিমানা
নরসিংদীতে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৭
ত্রিপুরা রাজ্যের শিল্পনীতিতে পরিবর্তন আনা হয়েছে
মনপুরার বঙ্গোপসাগরে ২ ট্রলার ডুবি, নিখোঁজ ৬