অশালীন ভাষা ব্যবহারে তিরস্কৃত নার্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অ্যাশলে নার্স- ছবি: সংগৃহীত

সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অশালীন ভাষা ব্যবহার করায় তিরস্কৃত হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অফ স্পিনার অ্যাশলে নার্স।

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার লডারহিলে সোমবার (৬ আগস্ট)  বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ। টসে জিতে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারে বল করতে আসেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার অ্যাশলে নার্স। নিজের ওভারের শেষ বলে বাউন্ডারি হাঁকান লিটন দাস। তাতেই মেজাজ হারিয়ে অশালীন কথা বলে বসেন নার্স। তার বলা সেই কথা স্ট্যাম্পে রাখা মাইক্রোফোনের মাধ্যমে স্পষ্ট শোনা যায়।

ম্যাচ শেষে নিজের দোষ স্বীকার করে নেন নার্স এবং আইসিসির এলিট প্যানলের ম্যাচ রেফারি ক্রিস ব্রড কর্তৃক ঘোষিত শাস্তি মাথা পেতে নেন। ফলে আলাদা করে আর শুনানি করা হয়নি। তার শাস্তি নির্ধারণ করেন মাঠের দুই আম্পায়ার গ্রেগরি ব্র্যাথওয়েট ও নাইজেল ডুগুইড, থার্ড আম্পায়ার জোয়েল উইলসন এবং চতুর্থ আম্পায়ার লেসলি রেইফার।

অশালীন ভাষা প্রয়োগের শাস্তি হিসেবে শৃঙ্খলাভঙ্গের জন্য আইসিসির আইনের লেভেল ওয়ানের অনুচ্ছেদ ২.১.৪ অনুসারে নার্সের নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত করা হয়েছে। সেই সাথে তাকে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
১৫ আগস্টের নিহতদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধান বিচারপতির শ্রদ্ধা
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্পিকারের শ্রদ্ধা
হাইওয়ে থানার সামনে দাপিয়ে বেড়াচ্ছে ব্যাটারিচালিত রিকশা!
বঙ্গবন্ধু-প্রতিকৃতিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
সাংবাদিক হেনস্তা: হলছাড়া হলেন ছাত্রলীগের সাবেক হলসভাপতি
গোলাম সারওয়ারের মৃত্যুতে বরিশালে বিভিন্ন মহলের শোক
ধারণার চেয়েও বেশি ক্ষতিকর ই-সিগারেট
জাতীয় শোক দিবস উপলক্ষে কেরানীগঞ্জে চলচ্চিত্র প্রদর্শনী 
দুই ট্রাকের ধাক্কায় প্রাণ গেল চালকের সহকারীর