রিয়াল বিরোধী নন ভিদাল, জিততে চান সব শিরোপা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আর্তুরো ভিদাল-ছবি: সংগৃহীত

বায়ার্ন মিউনিখ ছেড়ে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় যোগ দেওয়া তার ক্যারিয়ারের সবচেয়ে বড় পদক্ষেপ বলে জানিয়েছেন চিলিয়ান তারকা আর্তুরো ভিদাল। নতুন ক্লাবে যোগ দিয়ে তিনি জানিয়ে দিয়েছেন, যে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিরোধী নন তিনি।

সোমবার (৬ আগস্ট) জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ থেকে ২০ মিলিয়ন ইউরোতে ৩ বছরের চুক্তিতে বার্সায় পাড়ি দিয়েছেন চিলির মিডফিল্ডার ভিদাল। তবে বার্সায় যোগ দেওয়ার আগে তাকে নিয়ে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের আগ্রহের কথা শোনা গিয়েছিল। কিন্তু পত্রপাঠ সেই গুজব উড়িয়ে দিয়ে লা লিগা চ্যাম্পিয়নদের হয়ে খেলার কথাই জানিয়ে দিয়েছেন তিনি।

ক্যাম্প ন্যুয়ে যোগ দিয়ে নিজের সন্তান আর বার্সা ভাইস-প্রেসিডেন্ট জর্দি মেস্ত্রেকে সঙ্গে নিয়ে সংবাদ সম্মেলনে হাজির হন ভিদাল। সেখানে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে ভিদাল বলেন, ‘আমি এখানে সবকিছু জয় করতে এসেছি।’

‘বায়ার্ন থেকে এখানে আসা অনেক বড় পদক্ষেপ। আমি এখানে ভূমিকা রাখতে চাই এবং সব শিরোপা জয়ে আমার সতীর্থদের সহায়তা করতে চাই।’

‘আমরা সর্বোচ্চ আত্মবিশ্বাসের সঙ্গে সর্বোচ্চ প্রস্তুতি নিয়ে প্রত্যাশা পূরণ করতে চাই।’

কাতালোনিয়ার ক্লাবটির হয়ে সম্ভাব্য সব শিরোপা জেতা ভিদালের মূল লক্ষ্য। এই লক্ষ্য নিয়ে বার্সায় পাড়ি দিয়ে দারুণ খুশি ভিদাল।

‘খুবই খুশি, বার্সায় এসে আমি খুবই খুশি,’ সাবেক জুভেন্টাস তারকা বলেন।

‘আমার কাছে এটাই বিশ্বের সবচেয়ে সেরা দল।’

‘আমি অনেক ক্ষুধা নিয়ে অনেক শিরোপা জিততে এসেছি, আমি আশাকরি আগামী তিন বছরে আমরা সেসবই জিততে পারব। আমি মাঠে সব ঢেলে দিতেই এখানে এসেছি।’

বিগত কয়েক মৌসুমে বেশ কয়েকবার রিয়াল মাদ্রিদের মুখোমুখি হয়েছেন এই চিলিয়ান তারকা। লা লিগায় চলে আসায় আরও বেশি সংখ্যক ম্যাচে রিয়ালের মোকাবেলা করতে হবে তাকে। তবে এটা নিয়ে মোটেই চিন্তিত নন তিনি এবং বাকি কাতালানদের মতো মাদ্রিদের বিরুদ্ধেও নন তিনি।

তাকে যখন সাংবাদিকরা প্রশ্ন করেন যে তিনি মাদ্রিদ বিরোধী কি না, ভিদালের সাফ জবাব ‘না’।

‘আমি এখন থেকে যারাই বার্সার বিপক্ষে খেলবে তাদের প্রতিদ্বন্দ্বী। আমার নির্দিষ্ট কোনো প্রতিদ্বন্দ্বী নেই।’

‘আমি জানি না আমার মূল উদ্দেশ্য বিশেষ করে চ্যাম্পিয়নস লিগ জয়ের সঙ্গে মাদ্রিদে বাড়তি কোন যোগসূত্র আছে কি না।। যখন মাদ্রিদের মুখোমুখি হব, তখন দেখা যাবে।’

নিজের নতুন ক্লাব সতীর্থদের সঙ্গে খেলতে মুখিয়ে আছেন ভিদাল।

‘আমি মেসি, সুয়ারেস, বুসকেটসের মতো গ্রেট খেলোয়াড়দের সঙ্গে খেলতে মুখিয়ে আছি।’

জুলাইয়ে বার্সা ছেড়ে নিজের সাবেক চাইনিজ লিগের ক্লাব গুয়াংজু এভারগ্রান্দেতে ধারে ফিরে গেছেন ব্রাজিলিয়ান বক্স-টু-বক্স মিডফিল্ডার পাওলিনহো। তার শূন্য স্থান পূরণ করতেই তড়িঘড়ি করে বায়ার্ন থেকে ৩১ বছর বয়সী ভিদালকে দলে ভিড়িয়েছে বার্সা।

২০১৫ সালে সাবেক বায়ার্ন কোচ পেপ গার্দিওলা ভিদালকে ৩২ মিলিয়ন পাউণ্ডে জুভেন্টাস থেকে বায়ার্নে নিয়ে আসেন। বাভারিয়ানদের হয়ে টানা তিন বুন্দেসলিগার শিরোপা জেতেন ভিদাল। জুভেন্টাসের হয়েও টানা তিন সিরি আ’র শিরোপা, নিজের শেষ মৌসুমে ও কোপা ইতালিয়া এবং ২০১৫ সালের চ্যাম্পিয়নস লিগে বার্সার কাছে ফাইনালে হেরে রানার্স আপ হওয়ার স্বাদ পান।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ০৬ আগস্ট, ২০১৮
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
প্যারিসে জাতীয় শোক দিবস পালিত   
কিশোরগঞ্জে অপহরণ চক্রের সদস্য আটক, ভিকটিম উদ্ধার
বগুড়ায় অস্ত্রসহ ২ সন্ত্রাসী আটক
নারায়ণগঞ্জে বেপরোয়া গাড়ির ধাক্কায় আহত ৮ 
খুলনায় দুর্বৃত্তদের হামলা যুবক আহত 
সাগরে নিম্নচাপ, উপকূলের নিম্নাঞ্চলে জলোচ্ছ্বাসের শঙ্কা
মহেশখালীতে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা
প্রস্তুত কামারশালার লোহা শিল্পীরা
অরক্ষিত মেঘনা উপকূল, জোয়ারে ডুবে যায় কমলনগর
শোক দিবসে বঙ্গবন্ধুময় সাংস্কৃতিক অঙ্গন