ম্যাচ সেরার পুরস্কারে আপ্লুত লিটন দাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিটন কুমার দাস। ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শুরুটা ঠিক যতটা অন্ধকার ছিল, ততটাই আলোকিতভাবে শেষ হলো। প্রথমে ওয়ানডে এরপর টি-টোয়েন্টি সিরিজ জয় করে নিলো লাল-সবুজের বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। টি২০ সিরিজের শেষ ম্যাচে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার উঠলো বাংলাদেশের লিটন কুমার দাসের হাতে।

সিনিয়র খেলোয়াড়দের হাত ধরে বিভিন্ন সময়ে আসা বাংলাদেশের জয়ের থেকে সিরিজ নির্ধারণী সোমবারের (৬ আগস্ট) ম্যাচটি ছিল কিছুটা ভিন্ন। ম্যাচের বেশিরভাগই সামলেছেন তরুণরা। তাদের মধ্যে লিটনই করেছেন শুরুটা। তার ৬১ রানে ভর করেই ১৮৪ রানের বড় স্কোর পেয়েছে বাংলাদেশ। ১৯ রানে উইন্ডিজকে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জয়ে তার অবদানও কম নয়।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচেও বেশ আশা দেখাচ্ছিল তার ব্যাট। সে ম্যাচে তার ব্যাট থেকে আসে ২১ বলে ২৪ রান। তবে দ্বিতীয় ম্যাচে কিছু করতে পারেননি। মাত্র এক রানেই ফিরতে হয় তাকে।

আগের ম্যাচের লিটনের নিষ্প্রভতা তৃতীয় ম্যাচেই মোটেই দেখা যায়নি। ইনিংসের প্রথম বল থেকেই দেখা গেছে রুদ্ররূপ। ম্যাচের প্রথম বলেই স্যামুয়েল বদ্রিকে বাউন্ডারি মেরে শুরু করেছিলেন লিটন। পরের ওভারে বোলিংয়ে আসা স্পিনার অ্যাশলি নার্সকে টানা দুটি ছক্কা মারেন লিটন। এরপরের বলে বাউন্ডারি।

একই ছন্দে অবশ্য শেষটা হয়নি এই ডানহাতি ব্যাটসম্যানের। শেষের দিকে কিছুটা ধীর হয়ে যায় তার ব্যাট। তবুও ৬১ রানের ইনিংসে ছয়টি চার আর তিনটি ছক্কা হাঁকিয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন।

নিজের ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার সম্পর্কে তিনি বলেন, দলের জয়ের পর এটা অবশ্যই আমার জন্য বড় একটি অর্জন। ওয়েস্ট ইন্ডিজ খুবই ভালো একটি দল। তারা সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন। আজকের উইকেটটি আমাদের দেশের উইকেটের মতোই পেয়েছি। সবশেষে বলবো এটা আমার প্রথম ফিফটি (সীমিত ওভারের ক্রিকেটে) আর এটার জন্য আমি নিজেকে ভাগ্যবান মনে করছি।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৮

এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট
প্যারিসে জাতীয় শোক দিবস পালিত   
কিশোরগঞ্জে অপহরণ চক্রের সদস্য আটক, ভিকটিম উদ্ধার
বগুড়ায় অস্ত্রসহ ২ সন্ত্রাসী আটক
নারায়ণগঞ্জে বেপরোয়া গাড়ির ধাক্কায় আহত ৮ 
খুলনায় দুর্বৃত্তদের হামলা যুবক আহত 
সাগরে নিম্নচাপ, উপকূলের নিম্নাঞ্চলে জলোচ্ছ্বাসের শঙ্কা
মহেশখালীতে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা
প্রস্তুত কামারশালার লোহা শিল্পীরা
অরক্ষিত মেঘনা উপকূল, জোয়ারে ডুবে যায় কমলনগর
শোক দিবসে বঙ্গবন্ধুময় সাংস্কৃতিক অঙ্গন