ভুটান যাচ্ছে অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাফুফের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা উইং এর চেয়ারম্যান মিস মাহফুজা আক্তার কিরণ- ছবি: শোয়েব মিথুন

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরে অংশ নিতে ভুটানে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল। এই প্রতিযোগিতার প্রথম শিরোপা জেতার কীর্তি গড়েছিলেন মারিয়া মান্ডারা। এবার সেই শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামবে বাংলাদেশের মেয়েরা।

আগামী ৯ আগস্ট থেকে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসর বসবে ভুটানে। ৯-১৩ আগস্ট পর্যন্ত চলবে গ্রুপপর্বের ম্যাচ। ১৬ আগস্ট হবে দুটি সেমিফাইনাল। শেষ হবে ১৮ তারিখের ফাইনাল ম্যাচ দিয়ে। 

আজ শনিবার (০৪ আগস্ট) ভুটান যাওয়ার আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অংশ নেয় বাংলাদেশ দল। 

সংবাদ সম্মলনে বাংলাদেশ দলের প্রধান কোচ গোলাম রাব্বানী ছোটন বলেন, 'প্রথম টুর্নামেন্টে আমরা খুব ভালভাবেই চ্যাম্পিয়ন হয়েছি। গেল বছর থেকেই আমরা এই টুর্নামেন্টের জন্য প্রস্তুতি শুরু করেছি। সেই থেকে ভালোভাবেই মেয়েদের প্রস্তুতি চলছে। এই টুর্নামেন্টের জন্য মেয়েরা পুরোপুরিই প্রস্তুত। কোনো ইনজুরি সমস্যা নেই। আশা করছি এই টুর্নামেন্টেও মেয়েরা ভালো খেলবে এবং চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলবে। আমরা শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়ে ভুটান যাচ্ছি।'

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা উইং এর চেয়ারম্যান মিস মাহফুজা আক্তার কিরণ বলেন, 'ইনশাল্লাহ মেয়েরা ভুটানে ভালো কিভহু করবে এবং আমরা চ্যাম্পিয়ন হওয়ার ফাইট দেওয়ার জন্যই যাচ্ছি। আমাদের গ্রুপে রয়েছে পাকিস্তান ও নেপাল। আসলে এই ধরনের প্রতিযোগিতায় কোনো দলই দুর্বল নয়।'

বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী দলের অধিনায়ক মারিয়া মান্ডা বলেন, ‘আমাদের প্রস্তুতি ভালো। আশা করছি ভালো রেজাল্ট করতে পারব। আমরা শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়েই ভুটান যাচ্ছি। দেশবাসীর কাছে দোয়া চাই। যেন আমরা শিরোপা জিতে ফিরতে পারি।'

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন টেকনিক্যাল ডিরেক্টর পল স্পলি, সহ-অধিনায়ক আখি খাতুন, সাফে বাংলাদেশ দলের টিম স্পন্সর ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফএম একবাল বিন আনোয়ার (ডন) প্রমুখ। 

অনূর্ধ্ব-১৫ নারী সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে নিজেদের মাটিতে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন মারিয়া মান্ডা-আখি খাতুনরা।  

ভুটানে অনুষ্ঠেয় দ্বিতীয় আসরে মোট ছয়টি দল অংশ নেবে। দলগুলো হল বাংলাদেশ, ভারত, স্বাগতিক ভুটান, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা। বাংলাদেশ পড়েছে ‘বি’ গ্রুপে, যেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান ও নেপাল। আর ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা ও স্বাগতিক ভুটান দল।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৮
এমএইচএম

মেঘনার তীর রক্ষা বাঁধে ফের ধস, ভাঙন আতঙ্ক 
এক টেস্ট পরেই শীর্ষ থেকে নেমে গেলেন কোহলি
নাটোরে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ আরো দু’জন নিহত
সরকার সংলাপে বসতে বাধ্য হবে: মওদুদ
বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন শহীদ
চার জেএমবি সদস্য ৫ দিনের রিমান্ডে
মেডিকেল ভর্তি কোচিং বন্ধের নির্দেশ
অবশ্যই জাতীয় দলে সুযোগ পাওয়া কঠিন হবে: আশরাফুল
জামিন নিয়ে এজলাসে আইনজীবীদের বাগবিতণ্ডা
ষড়যন্ত্রকারী-সন্ত্রাসীদের সঙ্গে সংলাপ হতে পারে না