পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ আকমল-শেহজাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ আকমল-শেহজাদ। ছবি: সংগৃহীত

মাঠের পারফরম্যান্সের চেয়ে মাঠের বাইরে তাদের কাজকর্ম আরও বেশি আলোচনায় আসে। আর যেসব কাণ্ডের শাস্তি হিসেবেই পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাদের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিতে যাচ্ছে উমর আকমল ও আহমেদ শেহজাদকে।

বর্তমানে দুর্দান্ত ছন্দে আছে পাকিস্তান। কিছুদিন আগেই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয়, এর আগে অস্ট্রেলিয়াকে সঙ্গে নিয়ে খেলেছে ত্রিদেশিয় সিরিজ, সেই সিরিজের শিরোপাও উঠেছে সরফয়াজদের হাতে। নতুন চুক্তির পাশাপাশি বাড়বে পাকিস্তানের ক্রিকেটারদের বেতন-ভাতাও। পাবেন আর্থিক পুরস্কারও। কিন্তু এ সবের কিছুই পাবেন না শৃঙ্খলার কারণে বারবার তিরস্কৃত হওয়া উমর আকমল আর আহমেদ শেহজাদ।

আকমল ও শেহজাদ ছাড়াও ঝুঁকিতে আছে পেসার ওয়াহাব রিয়াজের চুক্তিও। চলতি বছরের মে মাসে ডোপ পরীক্ষায় ইতিবাচক হিসেবে ধরা পড়েন শেহজাদ। আনুষ্ঠানিকভাবে তাকে শাস্তি না দিলেও দীর্ঘদিন থেকেই নেই দলের সঙ্গে। এবার চুক্তি থেকেই বাদ পড়লেন।

২০১৬ সালে ইংল্যান্ড সফরে টেস্টে বাদ পড়ার পর আর সাদা পোষাকে দেখা যায়নি আকমলকে। গেলো বছর জানুয়ারিতে সর্বশেষ ওয়ানডে খেলেছেন। ঘরোয়া লিগেও পারফরম্যান্স চোখে পড়ার মতো কিছু নয়। তাই পিসিবির কেন্দ্রীয় চুক্তিতেও জায়গা করে নিতে পারেননি কোনোভাবেই।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১৮

এমকেএম

পাকুন্দিয়ায় ভুয়া সাংবাদিক আটক
স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িতে ধাক্কা: চালক-হেলপার রিমান্ডে
বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে নিয়োগ
খুলনা শিপইয়ার্ডে চাকরি
‘আদালতে নির্যাতনের মিথ্যা অভিযোগ করেছেন শহিদুল’
সিলেটে ফের মেয়র হলেন বিএনপির আরিফুল  
চাটখিলে অস্ত্রসহ মাদকবিক্রেতা গ্রেফতার
নাটোরে স্কাউট সমাবেশে শিক্ষক-শিক্ষার্থীসহ ৩০ জন অসুস্থ
ঈদুল আজহার বিশেষ নাটক ‘আইজু ভাই ঘুমাতে চায়’
ট্রাফিক সপ্তাহ উপলক্ষে জেলা পুলিশের শোভাযাত্রা